BollywoodHoop Plus

Amitabh Bachchan: মাখোমাখো প্রেমের সম্পর্ক ভেঙেছিলেন কে! অমিতাভ না রেখা?

বলিউডের আনাচে কানাচে একবিংশ শতকেও চর্চা চলে অমিতাভ বচ্চন (Amitabh Bachchan), রেখা (Rekha) ও জয়া বচ্চন (Jaya Bachchan)-এর সম্পর্কের সমীকরণ নিয়ে। অমিতাভকে নাকি রেখা গোপনে বিয়ে করেছিলেন, এমন গুজবও রটেছিল একসময়। তিন তারকার ত্রিকোণ প্রেমের সম্পর্ক নিয়েই যশ চোপড়া ( Yash Chopra) বানিয়েছিলেন ‘সিলসিলা’। এই ফিল্মের পর রেখা আর কখনও অমিতাভ বা জয়ার সাথে কাজ করতে রাজি হননি। 1981 সালের 14 ই অগস্ট মুক্তি পেয়েছিল ‘সিলসিলা’। যশ কখনও এই ফিল্মের কাহিনীর সত্যতা স্বীকার না করলেও অন্দরের গুঞ্জন, ঘনিষ্ঠ মহলে তিনিই প্রথম বলেছিলেন রেখা, অমিতাভের প্রেমিকা।

 

View this post on Instagram

 

A post shared by Yash Raj Films (@yrf)

সেদিন তিনি ভুল করে এই কথাটি বলেছিলে কিনা তা জানা না থাকলেও নিশ্চিত ভাবে অমিতাভের সাথে রেখার সম্পর্কের সূত্রপাত হয়েছিল। জয়াকে ভালোবেসেই বিয়ে করেছিলেন অমিতাভ। কিন্তু তাঁর শর্ত ছিল, জয়াকে যথেষ্ট বাছাই করে কাজ করতে হবে। এমনকি জয়ার কাজের সময়ও বেঁধে দিয়েছিলেন তিনি। সেই সময় জয়া প্রতিভাময়ী অভিনেত্রী হওয়া সত্ত্বেও প্রযোজক-পরিচালকরা এই ধরনের শর্ত মানতে রাজি না হওয়ার ফলে ধীরে ধীরে জয়ার হাতে কাজ কমতে থাকে ও একসময় অন্তরালে চলে যান তিনি। অমিতাভ জানতেন, এই ঘটনা ঘটবে। কারণ তিনি তা চেয়েছিলেন। জয়া যখন সংসার নিয়ে ব্যস্ত, তখন রেখা আসেন অমিতাভের জীবনে।

অথচ একসময় জয়ার সাথে রেখার বন্ধুত্ব ছিল। কিন্তু অমিতাভ ও রেখার পরকীয়ার খবর এসে পৌঁছায় জয়ার কানে। সেই সময় ‘মুকদ্দর কা সিকন্দর’ ফিল্মের শুটিং চলছিল। এই ফিল্মের মুখ্য চরিত্রে ছিলেন অমিতাভ ও রেখা। ‘মুকদ্দর কা সিকন্দর’-এর বিশেষ স্ক্রিনিং-এর আয়োজন করা হয়েছিল বচ্চন পরিবারের সদস্যদের জন্য। ওই স্ক্রিনিং-এ উপস্থিত ছিলেন রেখা। তিনি দেখতে পান, ফিল্মে তাঁর সাথে অমিতাভের অন্তরঙ্গ দৃশ্য দেখে জয়ার চোখ থেকে গড়িয়ে পড়ছে জল। এরপরেই রেখা ঠিক করে নিয়েছিলেন তাঁকে কি করতে হবে! কিন্তু এরপর জয়া তাঁকে ডিনারে আমন্ত্রণ জানিয়েছিলেন। ডিনারের শেষে একসময় রেখাকে তিনি বলেন, তাঁর সন্তান রয়েছে। তিনি কোনোদিনই অমিতাভকে ছিনিয়ে নিতে দেবেন না। সুতরাং রেখা যেন ভেবে-চিন্তে সিদ্ধান্ত নেন।

তবে অমিতাভ নিজেই এরপর ঘোষণা করেছিলেন, রেখার সাথে তিনি অভিনয় করতে চান না। রেখাও তাঁর সাথে কাজ করতে রাজি ছিলেন না। ভেঙে গিয়েছিল অমিতাভ ও রেখার পরকীয়া সম্পর্ক। কিন্তু 1981 সালে যশ অনেক কষ্টে তাঁদের রাজি করিয়েছিলেন ‘সিলসিলা’-য় একসাথে অভিনয়ের জন্য। সুপারহিট হয়েছিল ‘সিলসিলা’। কিন্তু এটিই ছিল অমিতাভ ও রেখা জুটির শেষ ফিল্ম।

 

View this post on Instagram

 

A post shared by @my_bollywood_stars

whatsapp logo