whatsapp channel
Hoop Life

Lifestyle: বিয়ের পরেও মেয়েরা এই ৩টি বিষয় বিশেষভাবে গোপন রাখতে চায় স্বামী ও শ্বশুরবাড়ির কাছে

মেয়েরা এমনিতেই চাপা স্বভাবের হয়, যদিও সবাই নয়, তবে বেশিরভাগ মেয়েরা চাপা হয় স্বভাবে।ওরা বান্ধবীরা একসঙ্গে থাকলে অনেক কথা বলে ফেলে বা মা দিদির সঙ্গে অনেক গল্প করে ফেলে, কিন্তু বিয়ের পর স্বামী ও শ্বশুর বাড়ির লোকেদের সঙ্গে অতটা মুক্ত হতে পারে না। দীর্ঘদিনের জীবন যাপন থেকে একটা মেয়ে যখন বেড়িয়ে আসে তখন তার মনে চলে বড় একটা ঝড়। নতুন বাড়ি, পরিবেশ, স্বামী সংসার সবটা তখন তার কাছে জটিল অঙ্ক হয়ে দাড়ায়। এমত, অবস্থায় মেয়েরা বিয়ের পর স্বামী ও শ্বশুর বাড়ি থেকে বেশ অনেক কিছু চেপে যায়, যার মধ্যে তিনটি বিষয় খুবই কমন অর্থাৎ সাধারণ। HoopHaap.com আজ সেই লুকিয়ে যাওয়া তিনটি বিষয় নিয়েই আলোকপাত করবে।

১) অতীতের প্রেম – প্রেম করে বিয়ে করলে এই বিষয় জানা সম্ভব হলেও, যারা দেখে শুনে বিয়ে করেন তাদের ক্ষেত্রে অতীতের সম্পর্ক ইতিহাসের পাতা হয়েই থাকে।মেয়েরা তার পুরোনো স্মৃতি কোনোভাবেই স্বামীর সঙ্গে আলোচনা করে না। একদিক থেকে এই বিষয়টি নতুন সম্পর্কের জন্য স্বাস্থ্যবান।

২) গোপন কোনো রোগ বা সমস্যা – প্রেম করে বিয়ে করলেও অনেকসময় গোপন কোনো শারীরিক বা মানসিক সমস্যা থাকলে জানা সম্ভব হয় না। কিন্তু, যারা দেখে শুনে বিয়ে করছেন তাদের ব্যাপারটা সহজ হয়। বিয়ের আগেই জেনে যাওয়া সম্ভব হয় শারীরিক বা মানসিক ত্রুটি নিয়ে। কিন্তু, যদি কোনো মেয়ের গোপন সমস্যা থেকে থাকে তবে তারা সেই সমস্যার কথা চট করে স্বামীকে বলেন না, শ্বশুর বাড়ির লোকেদের ভুলেও না।

৩) নিজের মনের ইচ্ছা – স্বামীর আর্থিক পরিস্থিতি ও শ্বশুরবাড়ির ব্যাবহার দেখে অনেক মেয়েরাই চুপ থাকে, নিজের ইচ্ছাগুলো নিজের মধ্যেই রেখে দেয়। যদি সেই মেয়েটি চাকরি করে তবে তার ইচ্ছা পূরণের দ্বায়িত্ব তার নিজেরই হয়ে যায়, কিন্তু যখন সে পুরোদমে হাউস ওয়াইফ হন বা সন্তান প্রসবের পর চাকরি ছেড়ে ঘরে থাকে তখন যদি তার একটা ভালো কিছু খেতেও ইচ্ছা করে, দশ বার ভাবে। মুখ ফুটে বলে সেটি হাসিল করা সব মেয়ের পক্ষে সম্ভব নয়।

Disclaimer: উক্ত পয়েন্ট সকলের জন্য একই ভাবে প্রযোজ্য নয়। মতামত ও গ্রহণযোগ্যতা ব্যাক্তি বিশেষ পরিবর্তিত হয়।

whatsapp logo