Hoop Life

Lifestyle: ছোট্ট বেডরুম টোটকায় বজায় থাকবে সুখী দাম্পত্য

শয়ন কক্ষ হল এমনই একটা জায়গা যেখানে এসে যেমন সারাদিনের ক্লান্তির অবসান হয়, তেমন প্রেমের শুরু হয় তো আবার দাম্পত্যের ভীতও মজবুত হয়। আর ঠিক এই এই কারণেই বেডরুম বা শয়ন কক্ষ সাজিয়ে তোলা উচিত বাস্তু শাস্ত্র (Vastu Tips For Bedroom) মেনে। HoopHaap.Com জানাচ্ছে আপনাদের কিছু গুরুত্বপূর্ন ও সহজ বাস্তু টিপস্ যা একটি আকর্ষণীয় বেডরুম দিতে প্রস্তুত।

শয়ন কক্ষের জন্য বাস্তু টিপস্ (Vastu Tips For Bedroom)

১) শয়ন কক্ষে কখনো এমন কোনো ছবি রাখা যাবে না যেখানে যুদ্ধ বা লড়াইয়ের কোনো দৃশ্য আছে, যেমন – দুটি হাতির লড়াই বা কোনো পৌরাণিক যুদ্ধের ঘটনা। দেওয়ালে ফুলের বা বিয়ের বা জন্মদিনের ছবি রাখতে পারেন। এবং অবশ্যই মৃত ব্যাক্তির ছবি নয়।

২) বিছানার নিচে কখনোই স্লিপার বা যেকোনো ধরনের জুতো রাখা চলবে না।

৩) খাটের উল্টো দিকে আয়না নয়। আপনার সঙ্গমের দৃশ্য যেন আয়নায় প্রতিফলিত না হয়। এমনকি, শয়ন কক্ষে কখনোই টেলিভিশন রাখা উচিত নয়।

৪) বিছানা বা খাট সবসময় দেওয়ালের মধ্যবর্তী অংশে রাখা উচিত। দুটো দেওয়াল ব্লক করে খাট নয়। একটি দেওয়াল জুড়ে খাট রাখুন।

৫) দেওয়ালের রং সবসময় হালকা করা উচিত, যেমন – হলুদ, সবুজ বা আকাশ নীল। গাঢ় রং একেবারেই নয়। এছাড়া, খাটের পাশে মানি প্ল্যান্ট রাখতে পারেন বা তাজা কোনো ফুলের ছোট গাছ।

উপরের এই পাঁচটি মেনে বেডরুম সাজালে অবশ্যই ফিরবে শান্তি। ঘুম হবে সুন্দর এবং মনের মধ্যে পজিটিভ এনার্জি সঞ্চার করবে।

Disclaimer: উপরের যাবতীয় তথ্য বাস্তু শাস্ত্র অনুযায়ী।বিস্তারিত জানার জন্য একজন বাস্তু বিদের সঙ্গে যোগাযোগ করেই ঘর সাজানোর পরিকল্পনা করতে পারেন।

Related Articles