Hoop Life

Lifestyle: কখন বুঝবেন সম্পর্ক ভাঙার সময় এসে গেছে

অনেকেই আছেন এমন যার বারবার সম্পর্ক ভেঙেছে। কেউ একের অধিক বিয়ে পর্যন্ত করেছেন, আবার কেউ কেউ লিভ ইন সম্পর্কে থেকেও সেই সম্পর্ক ভেঙেছেন। আমাদের আশেপাশে এরকম ঘটনার উদাহরণ অনেকে আছে, কিন্তু সকলের খবর জানা সম্ভব হয় না, তবে খবরের দুনিয়ায় চোখ রাখলে দেখা যাবে যে এমনও বহু অভিনেতা, অভিনেত্রী, এবং শিল্পী আছেন যারা একাধিকবার সম্পর্কে জড়িয়েছেন এবং সম্পর্ক থেকে বেরিয়ে এসেছেন। অনেকে তাদের নিয়ে সমালোচনা করেন ঠিকই, কিন্তু অনেকেই এখন বোঝেন যে বিবাহিত বা প্রেমের সম্পর্ক দিনদিন জটিল থেকে জটিলতর হয়ে উঠছে, এক্ষেত্রে অনেকেই সম্পর্ক থেকে বেরিয়ে আসেন, এবং এতে অনেকেরই মঙ্গল হয়েছে। চলুন, জানি কখন আপনি সিদ্ধান্ত নেবেন যে এই সম্পর্ক আর নয়, এবারে বিদায় জানাতে হবে।

১) মতবিরোধ তুঙ্গে – প্রথমে বলে রাখা ভালো যে অর্থকষ্ট কোনো দাম্পত্য ভাঙনের অন্যতম কারণ হতে পারে না। অর্থকষ্টের সমস্যায় যারা দাম্পত্য ভাঙ্গেন তারা কখনোই আদর্শ কাপল হতে পারেন না। তাই মতবিরোধ যদি অন্য যেকোনো বিষয়ে হয়, এবং বারংবার হয়, সেক্ষেত্রে টক্সিক রিলেশনশিপ থেকে মুক্ত হওয়া বুদ্ধিমানের।

২) একে অপরকে কারণে অকারণে অপমান – নারী পুরুষ উভয়ের প্রয়োজনীয়তা আছে বলেই ঈশ্বর নারী পুরুষ তৈরি করেছেন। তাই একে অপরকে অপমান করার অধিকার কারোরই নেই। প্রথমত দুজনেই মানুষ এবং দুজনের বেচেঁ থাকার ও ভালো থাকার সমান অধিকার আছে। এক্ষেত্রে সমস্যা হলে সম্পর্ক ভাঙনের অবশ্যই প্রয়োজন আছে।

৩) সম্পর্কে সন্দেহ, রাগ এবং হিংসা – হতেই পারে স্বামী খুব হ্যান্ডসাম, উচ্চ শিক্ষিত, বড়লোক। আবার এও হতে পারে যে স্ত্রী শিক্ষিতা, ভালো চাকরি বা ব্যবসা করছেন এবং সুন্দরী। সেক্ষেত্রে কেউ কাউকে যদি অকারণে সন্দেহ করে বা বিভিন্ন কারণে রাগ দেখায় সেখানে সম্পর্ক এমনিতেই নষ্ট হয়। তাই এক্ষেত্রে বিচ্ছেদ অনেকটা আরামদায়ক।

Disclaimer: উক্ত আর্টিকেল ডিভোর্স বা বিচ্ছেদকে কোনোভাবেই প্রশ্রয় দেয় না। সম্পর্কে সমস্যা হলে অবশ্যই বিশেষজ্ঞের মতামত নেওয়া জরুরি।

whatsapp logo