BollywoodHoop Plus

‘নসিব আপনা আপনা’ ছবির ‘চান্দু’কে মনে আছে? বর্তমানে চেহারা পুরো পাল্টে গেছে, দেখুন ছবি

1986 সালে মুক্তি পেয়েছিল ‘নসিব আপনা আপনা’। এই ফিল্মের মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন ঋষি কাপুর (Rishi Kapoor), রাধিকা শরৎ কুমার(Radhika Sharath kumar) ও ফারহা (Farha)। ফিল্মের কাহিনীর মূল কেন্দ্রে ছিল একটি গ্রামের মেয়ে যার সাথে জোর করে বিয়ে দেওয়া হয় তার তুলনায় সুন্দর দেখতে একটি ছেলের। গ্রামের মেয়েটি সুন্দর বর ও দয়ালু শ্বশুরবাড়ি পেয়ে বর্তে গেলেও তার স্বামী তাকে সহ্য করতে পারে না। শহরে গিয়ে সে দ্বিতীয় বিয়ে করে।

কিন্তু স্বামীকে খুঁজতে শহরে গিয়ে গ্রামের মেয়েটি ঘটনাচক্রে দ্বিতীয় স্ত্রীর বাড়ি কাজের লোক হিসাবে বহাল হয়। মেয়েটি তার স্বামীকে ওই বাড়িতে দেখে ও সব বুঝতে পেরেও কিছুই বলে না। তার কাজ ও সরলতায় খুশি হয়ে ওই মহিলা মেয়েটিকে ভালোবেসে ফেলে। সে মেয়েটির গ্রুমিং করায়। গ্রুম করার পর মেয়েটির রূপ দেখে একসময় তার স্বামী নিজের ভুল বুঝতে পারে। তার দ্বিতীয় স্ত্রী সব জানতে পেরে আত্মহত্যা করে।

 

View this post on Instagram

 

A post shared by Aisha (@bollywood_939690)

গ্রামের মেয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন রাধিকা। অনবদ্য অভিনয়ের জন্য তিনি প্রশংসিত হলেও এই ফিল্মে তাঁর লুক ছিল অত্যন্ত হাস্যকর। তাঁর মাথার বিনুনিকে অদ্ভুত ভাবে উপরে তুলে দেওয়া হয়েছিল যা কখনও বাস্তবে দেখা যায় না। রাধিকাকে ডি গ্ল‍্যাম করতে গিয়ে তাঁর গায়ের রঙ কৃত্রিম ভাবে শ‍্যামবর্ণ করা হয়েছিল। কিন্তু আশির দশকের দর্শক এই ধরনের অদ্ভুত মেকআপ দেখতে অভ্যস্ত ছিলেন। ফলে সুপারহিট হয়েছিল ‘নসিব আপনা আপনা’। বর্তমানে প্রয়াত হয়েছেন ঋষি। ফিল্মি দুনিয়া থেকে দূরে সরে গিয়েছেন ফারহা। তবে সোশ্যাল মিডিয়ায় তিনি যথেষ্ট অ্যাকটিভ। ফিল্মি পার্টিতেও দেখা যায় ফারহাকে। তাঁর বোন তব্বু (Tabbu)-র দৌলতে অ্যাওয়ার্ড সেরেমনিতেও আসেন তিনি। কিন্তু হারিয়ে গিয়েছেন সেই গ্রামের মেয়ে রাধিকা।

বলিউডে অত্যন্ত কম সংখ্যক ফিল্মে দেখা গিয়েছিল রাধিকাকে। প্রকৃতপক্ষে, তিনি ছিলেন দক্ষিণী তারকা। ‘নসিব আপনা আপনা’-র পর কেটে গিয়েছে ছত্রিশ বছর। গ্রামের মেয়ে ‘চান্দু’-র মজাদার লুক আজও প্রায়ই টিভির চ্যানেল ঘুরিয়ে দেখেন দর্শকদের একাংশ। কিন্তু বর্তমানে 59 বছর বয়সী রাধিকা সরে গিয়েছেন অভিনয় জগৎ থেকে। সোশ্যাল মিডিয়ায় তিনি সক্রিয়। ‘চান্দু’-র সাথে রাধিকার লুকের মিল না থাকলেও আজও তিনি ‘চান্দু’ নামেই সমান জনপ্রিয় হয়ে রয়েছেন।

whatsapp logo