BollywoodHoop Plus

Arijit Singh: অরিজিতকে টেক্কা দিয়ে হয়েছিলেন বিজয়ী, কোথায় হারিয়ে গেলেন কাজী তৌকির!

একসময় অভিভাবকদের একাংশকে বলতে শোনা যেত, “মর্নিং শোজ দ্য ডে”। কিন্তু কথাটি কি আদৌ সত্য? অন্তত কাজী তৌকির (Qazi Touqeer) ও অরিজিৎ সিং (Arijit Singh)-এর ঘটনা দেখে তা বোধ হয় না। একবিংশ শতকের গোড়ার দিক। সোনি টিভিতে তখন শুরু হয়েছে রিয়েলিটি শোয়ের ট্রেন্ড। ‘ইন্ডিয়ান আইডল’-এর বিজয়ী হয়েছেন অভিজিৎ সাওয়ান্ত (Abijit Sawant)। একরকম হঠাৎই ‘ইন্ডিয়ান আইডল’ শেষ হওয়ার এক সপ্তাহের মধ্যেই ঘোষণা হল ‘ফেম গুরুকুল’-এর। এই শোয়ে ছিল রিয়েলিটির পাশাপাশি গুরু- শিষ্য পরম্পরার মিশেল। কলকাতা অডিশন থেকে সুযোগ পেলেন অরিজিৎ সিং (Arijit Singh)। কাজী তৌকির বাদ পড়েছিলেন। কিন্তু একজন প্রতিযোগী শেষ মুহূর্তে সরে যাওয়ার ফলে কাজী পেলেন মুম্বই যাওয়ার টিকিট।

কাজীর কন্ঠস্বর এবং এক্স ফ্যাক্টর থাকলেও ছিল না সুর, তাল, লয়ের জ্ঞান। অপরদিকে অরিজিৎ রীতিমত শাস্ত্রীয় সঙ্গীতে পারদর্শী। প্রায় প্রতি সপ্তাহেই ডেঞ্জার জোনে দাঁড়াতেন কাজী। অরিজিৎ ডেঞ্জার জোনে একবারই দাঁড়িয়েছিলেন ও এলিমিনেট হয়ে গিয়েছিলেন। জম্মু ও কাশ্মীরের তরফে রেকর্ড ভোট পেয়ে ‘ফেম গুরুকুল’-এর যুগ্ম বিজয়ী হয়েছিলেন কাজী ও রূপরেখা বন্দ্যোপাধ্যায় (Ruprekha Banerjee)। কিন্তু প্রকৃত সংগ্রাম শুরু হল এরপর। গায়ক নয়, অভিনেতা হতে চেয়েছিলেন কাজী। 2009 সালে ‘টেক অফ’ নামে একটি হিন্দি ফিল্মে তিনি অভিনয় করলেও বক্স অফিসে এই ফিল্ম অসফল হয়।

কাজী হাল ছাড়েননি। সঙ্গীত শিক্ষা শুরু করেন তিনি। পাশাপাশি শুরু হয় জম্মু ও কাশ্মীরের জন্য বিভিন্ন সমাজসেবামূলক কাজের উদ্যোগ। নিজেকে নতুন করে গ্রুম করতে শুরু করেন কাজী। 2015 সালে কবীর খান (Kabir Khan) পরিচালিত ফিল্ম ‘ফ্যান্টম’-এ ‘আফগান জালেবি’ গানে ক্যাটরিনা কাইফ (Katrina Kaif)-এর সাথে স্ক্রিন শেয়ার করার সুযোগ পান কাজী। সফল হয়েছিলেন তিনি। এরপর ইউটিউবে নিজের একটি চ্যানেল তৈরি করে একের পর এক কভার সং আপলোড করতে শুরু করেন কাজী। কিন্তু অধিকাংশ নেটিজেন তাঁর সমালোচনা করতে শুরু করেন। তবে কাজী কোনোদিনই তাড়াহুড়ো করতে চাননি। তিনি ধীরে-সুস্থে এগিয়ে যেতে চেয়েছেন। ফলে সমালোচনা তাঁকে থামাতে পারেনি।

অরিজিৎ বর্তমানে বিশ্বজুড়ে চূড়ান্ত সফল। কিন্তু কোনো রিয়েলিটি শোয়ের ফলাফল কাজী ও অরিজিৎ-এর বন্ধুত্বে চিড় ধরাতে পারেনি। বন্ধুর সফলতায় খুশি কাজী অরিজিৎ-এর বন্ধুত্ব পেয়ে নিজেকে ভাগ্যবান মনে করেন। বর্তমানে নিজের ইউটিউব চ্যানেল নিয়েই ব্যস্ত রয়েছেন কাজী।

whatsapp logo