Hoop Sports

খোদ ক্যাপ্টেনের আসনই টলোমলো, পরবর্তী সিজনে কারা থেকে যাবেন কেকেআরে! রয়েছে বড় চমক

চলতি বছর কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ট্রফি জেতার পর মালিক শাহরুখ খান মন্তব্য করেছিলেন, এই দলটিই পাকাপাকি ভাবে রেখে দিতে পারলে তিনি খুশি হতেন। কিন্তু তেমনটা সম্ভব নয়। আইপিএল এর নতুন সিজন আসার সঙ্গে সঙ্গে বদলাবে দল। কিছু ক্রিকেট তারকা থেকে যাবেন দলে, আবার অন্য ক্রিকেটাররা যোগ দেবেন কেকেআর এ। আগামী বছর কোন কোন ক্রিকেটারকে রেখে দিতে পারে কেকেআর, তা নিয়ে শুরু হয়ে গিয়েছে জল্পনা।

আইপিএল এর নিয়ম অনুযায়ী, দলগুলি কিছু ক্রিকেটারকে ধরে রাখতে পারে এবং কিছু ক্রিকেটারকে ছেড়ে দিতে হয়। এভাবেই নতুন করে টিম সাজাতে পারে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি। চলতি বছরের শেষেই রয়েছে আগামী আইপিএল সিজনের মেগা নিলাম। শোনা যাচ্ছে, ৪ জন ক্রিকেটারকে ধরে রাখতে পারে কেকেআর। তবে তাঁদের মধ্যে ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার থাকবেন কিনা সে বিষয়ে এখনো কোনো নিশ্চয়তা নেই।

কেকেআর তারকা হর্ষিত রানাকে একটি পডকাস্টে প্রশ্ন করা হয়েছিল কোন কোন ক্রিকেটারকে রিটেন করতে পারে কেকেআর। এ বিষয়ে তিনি বলেন, সুনীল নারিন, আন্দ্রে রাসেল এবং রিঙ্কু সিং কে রিটেন করতে পারে কেকেআর। তবে আরেকজন ক্রিকেটারের ক্ষেত্রে চার জনের নাম নেন হর্ষিত। তাঁরা হলেন, শ্রেয়স আইয়ার, ভেঙ্কটেশ আইয়ার, বরুণ চক্রবর্তী এবং নীতিশ রানার মধ্যে কাকে বেছে নেবে ফ্র্যাঞ্চাইজি সে বিষয়ে তিনি নিশ্চিত নন বলে জানান হর্ষিত রানা।

২০২৪ এর আইপিএলে প্রথম থেকেই দুর্দান্ত পারফর্ম করেছে কেকেআর। শ্রেয়স আইয়ারের নেতৃত্বে দীর্ঘদিন পর ট্রফিও জেতে তারা। এ বছর গৌতম গম্ভীর ছিলেন কেকেআর এর মেন্টরের ভূমিকায়। তবে আইপিএল এর পরপরই ভারতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব গ্রহণ করেন তিনি।

Related Articles