whatsapp channel

Hair Care Tips: সাদা চুল কুচকুচে কালো করতে হাতে তুলে নিন দুটি ঘরোয়া টিপস

সাদা চুল কালো করতে পারেন খুব সহজেই। আমরা অনেক সময় বাজার থেকে নানান ধরনের নামিদামি হেয়ার কালার কিনে নিয়ে এসে আমাদের কালো চুল কেটে সাদা চুল কালো করে থাকি, কিন্তু…

Avatar

সাদা চুল কালো করতে পারেন খুব সহজেই। আমরা অনেক সময় বাজার থেকে নানান ধরনের নামিদামি হেয়ার কালার কিনে নিয়ে এসে আমাদের কালো চুল কেটে সাদা চুল কালো করে থাকি, কিন্তু এক্ষেত্রে আখেরে আপনি ক্ষতি করছেন কিছুদিন পরে দেখবেন যে মাথায় চুল আছে সব উঠে চলে যাবে। যদি বাড়িতে থাকা কয়েকটা জিনিস ব্যবহার করতে পারেন তাহলে সব কিছু হবে তাহলে আপনার পাকা চুল সহজেই কালো হয়ে যাবে। Hoophaap এর পাতায় দেখে নিন –

১) মেথি গুঁড়ো করে সেই মেথি গুঁড়ো জলের মধ্যে ফুটিয়ে গুড় দিয়ে খেতে পারেন, তাহলে দেখবেন বেশ কিছুদিন পর থেকে আপনার চুলের কোয়ালিটি অনেক ভালো হচ্ছে এজন্য আপনাকে একটি অন্তত ১৫ দিন করতে হবে। তারপর থেকেই আপনি বুঝতে পারবেন চুল ওঠা অনেকটা কমে গিয়েছে। চুলের খুশকি দূর হয়েছে এবং সাদা চুন ভেতর থেকেই আস্তে আস্তে কালো হয়ে যাচ্ছে কারণ একটু সময় বেশি লাগবে, তাই ধৈর্য হারাবেন না। ধৈর্য ধরে চেষ্টা করুন, এইগুলি  তো একেবারে প্রাকৃতিক উপাদান, পুরোপুরি হোম রেমিডিস, তাই হতে একটু সময় লাগবে।

২) এছাড়াও নারকেল তেলের মধ্যে জবা ফুলের পাপড়ি ভালো করে পেস্ট করে নিয়ে এটি সারা মাথায় বেশ খানিকক্ষণ নাকি ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন এবং শ্যাম্পু করে ফেলুন। এতে অন্তত সপ্তাহে তিনদিন করতে পারেন এবং পরপর তিন চার মাস টানা করতে পারেন, তাহলেই দেখবেন আপনার চুল অনেকটা কালো হয়ে গেছে।

তবে শারীরিক দিক থেকেও কতগুলি কথা মাথায় রাখতে হবে। আপনার শরীরে যদি টক্সিন এর পরিমাণ অত্যন্ত বেড়ে যায় অথবা অন্য কোন সমস্যা হয় বা যদি অতিরিক্ত মদ্যপান ধূমপান বা মানসিক দুশ্চিন্তা থাকে, তাহলে কিন্তু সহজেই পাকা চুলের সমস্যা আরও বেড়ে যেতে পারে।

whatsapp logo