Advertisements

মূক ও বধির চরিত্রে তাক লাগানো অভিনয়, ‘জগদ্ধাত্রী’র ছোট্ট কাঁকনের আসল পরিচয় জানেন!

Nirajana Nag

Nirajana Nag

Follow

বর্তমানে ছোটপর্দায় যে সিরিয়ালগুলি জনপ্রিয়তার তালিকায় রয়েছে তার মধ্যে ‘জগদ্ধাত্রী’ও (Jagadhatri) অন্যতম। এখন টিআরপি অনেকটাই কমেছে ঠিকই, তবে প্রথম পাঁচের তালিকা থেকে ছিটকে যায়নি জগদ্ধাত্রী। জগদ্ধাত্রী ওরফে জ্যাস স্যান্যালের রূপ এবং অ্যাকশন দৃশ্য দেখার জন্য এখনো সন্ধ্যা সাতটার সময় টিভির সামনে বসে পড়েন দর্শকরা। আর এই ধারাবাহিকের কথা উঠলে যার কথা না বললেই নয় সে হল কাঁকন (Kakon)। জগদ্ধাত্রীর ননদ কৌশিকীর মূক ও বধির মেয়ে ছোট্ট কাঁকন সব দর্শকদের চোখের মণি হয়ে উঠেছে।

যারা জগদ্ধাত্রী দেখেন তারা সকলেই কাঁকন চরিত্রটিকে খুবই পছন্দ করেন। মুখার্জী বাড়ির ছোট্ট রাজকন্যা, অথচ এই মিষ্টি মেয়েটিরই শত্রুর অভাব নেই। কাঁকন চরিত্রে অভিনয় করছেন মিষ্টি মেয়ে দেবাঙ্গনা ফৌজদার (Devangana Fouzdar) ওরফে গুনগুন। এইটুকু বয়সেই কাঁকন এর মতো একটি কঠিন চরিত্রে দুর্দান্ত অভিনয় করে সবাইকে চমকে দিয়েছেন তিনি। মূক এবং বধির মেয়ের চরিত্রে অভিনয় করার জন্য সাংকেতিক ভাষাও শিখেছেন তিনি।

কলকাতাতেই জন্ম এবং বেড়ে ওঠা দেবাঙ্গনার। সল্টলেক শিক্ষা নিকেতনের ছাত্রী তিনি। পর্দায় নাম কাঁকন হলেও বাস্তবে দেবাঙ্গনার ডাক নাম গুনগুন। তাঁর বাবা একজন সরকারি কর্মচারী এবং মা গৃহবধূ। দুই বড় দাদাও রয়েছে দেবাঙ্গনার। একজন পড়েন একাদশ শ্রেণিতে আর অন্যজন পড়েন কলেজে। ছোট্ট দেবাঙ্গনার অভিনয় প্রতিভা ছাড়াও রয়েছে নাচের দক্ষতা। সিরিয়ালেও বহুবার নাচতে দেখা গিয়েছে তাঁকে। অভিনয় এবং নাচের সঙ্গে সঙ্গে খুব ভালো আবৃত্তিও করেন খুদে অভিনেত্রী।

সোশ্যাল মিডিয়াতেও বেশ সক্রিয় থাকেন দেবাঙ্গনা। ফেসবুক এবং ইনস্টাগ্রাম ছাড়াও নিজস্ব ইউটিউব চ্যানেল রয়েছে তাঁর। অভিনয় এবং পড়াশোনার সঙ্গে সঙ্গে বাড়ির সদস্যদের সঙ্গে সময় কাটাতে ভালোবাসেন ছোট্ট দেবাঙ্গনা।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow