Hoop PlusRegionalTollywood

Rachna Banerjee: রচনার প্রথম স্বামী ছিলেন জনপ্রিয় অভিনেতা, কেন‌ ডিভোর্স হয়েছিল দুজনের!

কিছু সম্পর্ক যা শেষ হয়ে গেলেও কোথাও থেকে যায় তার রেশ। জীবনের সাথে অঙ্গাঙ্গী ভাবে জড়িয়ে যায় সেই অতীত। রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee) তার ব্যতিক্রম নন। বর্তমানে ‘দিদি নং ওয়ান’-এর দৌলতে জনপ্রিয় সঞ্চালক হয়ে উঠেছেন রচনা। ব্যক্তিগত জীবনে তিনি ও তাঁর স্বামী প্রবাল বসু (Prabal Basu) আলাদা থাকেন। একমাত্র পুত্রসন্তান প্রণীল (Pranil)-এর মুখের দিকে তাকিয়ে আইনত বিবাহ বিচ্ছেদের পথে হাঁটেননি রচনা ও প্রবাল। রচনার এটি দ্বিতীয় বিবাহ। এর আগে রচনার বিয়ে হয়েছিল ওড়িয়া ফিল্ম তারকা সিদ্ধান্ত মহাপাত্র (Sidhant Mohapatra)-র সাথে।

 

View this post on Instagram

 

A post shared by @__monalisha_143

নব্বইয়ের দশকে বাংলা ফিল্মে অভিনয়ের পাশাপাশি রচনা ওড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রিতে অভিনয় করা শুরু করেছিলেন। অপরদিকে সিদ্ধান্ত ওড়িয়া ফিল্মে অভিনয়ের পাশাপাশি বাংলা ও হিন্দি ফিল্মেও অভিনয় করতেন। রচনাই ওড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রির প্রথম মহিলা সুপারস্টার। সিদ্ধান্তও সেই সময় রীতিমত তারকা। ওড়িয়া ফিল্মগুলিতে রচনা ও সিদ্ধান্তের অনস্ক্রিন রসায়নের অনুরাগী হয়ে উঠেছিলেন সকলেই। ফিল্মের সেট থেকে সূত্রপাত হয়েছিল তাঁদের বন্ধুত্বের। একসময় তা পরিণত হয় প্রেমে। অবশেষে 1998 সালে সিদ্ধান্তের সাথে রচনার বিয়ে হয়। কিন্তু এরপরেই রচনার কেরিয়ারে আসে এক অভূতপূর্ব মোড়।

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে বরাবর হিট ছিল প্রসেনজিৎ (Prosenjit Chatterjee) ও রচনার জুটি। তাঁদের বন্ধুত্ব ছিল যথেষ্ট ভালো। সেই সময় প্রসেনজিৎ-এর সাথে বিয়ে হয় অর্পিতা (Arpita Chatterjee)-র। তখন অর্পিতাও কেরিয়ারের শীর্ষে এগিয়ে যাচ্ছেন। কিন্তু বিয়ের পর তাঁকে অভিনয় ছেড়ে দেওয়ার শর্ত দিয়েছিলেন প্রসেনজিৎ। অর্পিতা তা মেনে নেন। রচনা ছিলেন অর্পিতারও ঘনিষ্ঠ বান্ধবী। অর্পিতা অভিনয় না করার শর্ত মেনে নিলেও সেই সময় অনেকগুলি ফিল্ম ছিল তাঁর হাতে। প্রযোজক-পরিচালকদের সমস্যায় ফেলতে চাননি অর্পিতা। ফলে তিনি রচনার দ্বারস্থ হন। অর্পিতার পরিবর্তে ওই ফিল্মগুলিতে প্রসেনজিৎ-এর বিপরীতে অভিনয় করেছিলেন রচনা। অপরদিকে ওড়িশায় সিদ্ধান্তের পরিবার অভিনেত্রী বৌ চাননি। ফলে একসময় রচনার জীবন থেকে সরে যেতে চান সিদ্ধান্ত। 2002 সালে কটকের ফ্যামিলি কোর্টে রচনার সাথে সিদ্ধান্তের বিবাহ বিচ্ছেদ হয়ে যায়।

 

View this post on Instagram

 

A post shared by Bong Actress (@bong.actress)

পরবর্তীকালে সিদ্ধান্ত বিয়ে করেছেন সঞ্জিতা মিশ্র (Sanjeeta Mishra)-কে। পেশায় অভিনেত্রী সঞ্জিতা, সিদ্ধান্তের পরিবারের শর্ত মেনে অভিনয় থেকে সরে এসেছেন। তবে সিদ্ধান্ত এখনও অভিনয় চালিয়ে যাচ্ছেন। পাশাপাশি তিনি একজন সাংসদ। অপরদিকে রচনা আপাতত ব্যস্ত তাঁর শাড়ির ব্র্যান্ড ‘রচনা’স ক্রিয়েশন’ নিয়ে। পাশাপাশি সঞ্চালক হিসাবে তিনি সফল। আলাদা থাকলেও প্রবালের সাথে বজায় রয়েছে রচনার বন্ধুত্ব। গত বছর দুর্গাপুজোর সময় প্রণীল ও প্রবালের সাথে প্রতিমা দর্শনেও বেরিয়েছিলেন রচনা।

whatsapp logo