BollywoodHoop Plus

Amitabh-Rekha: ‘সিলসিলা’-র পর কেন এমন সিদ্ধান্ত নিয়েছিলেন অমিতাভ-রেখা!

বলিউডের প্রেমকাহিনীর মধ্যে সবচেয়ে চর্চিত অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)-এর সাথে রেখা (Rekha)-র প্রেম। অমিতাভের সাথে যখন রেখার সম্পর্ক তৈরি হয়, তখন অমিতাভ ছিলেন বিবাহিত। জয়া বচ্চন (Jaya Bachchan)-এর সাথে লাভ ম্যারেজ হয়েছিল তাঁর। কিন্তু তারপরেও রেখার সাথে অমিতাভের ঘনিষ্ঠতা তৈরি হয়। এমনকি গুজব রটেছিল তাঁরা নাকি গোপনে বিয়ে করেছেন। সেই সময় অমিতাভ-রেখার অনস্ক্রিন রসায়ন দর্শকদের মুগ্ধ করত। প্রযোজক-পরিচালকরাও এই জুটিকে চাইতেন ফিল্ম হিট করানোর জন্য। এই পরিস্থিতিই অমিতাভ-রেখার সম্পর্কে ইন্ধন যুগিয়েছিল।

 

View this post on Instagram

 

A post shared by Rekha (@iconicrekha)

পরবর্তীকালে যশ চোপড়া (Yash Chopra) নির্মিত ফিল্ম ‘সিলসিলা’-য় ধরা পড়েছিল অমিতাভ-জয়া-রেখার ত্রিকোণ প্রেম। 1981 সালের 14 ই অগস্ট মুক্তি পেয়েছিল ‘সিলসিলা’। এই ফিল্মে জয়া, অমিতাভ, রেখা ছাড়াও অভিনয় করেছিলেন সঞ্জীব কুমার (Sanjib Kumar) ও শশী কাপুর (Shashi Kapoor)। ফিল্মের চিত্রনাট্য অনুসারে দাদা শশীর মৃত্যুর পর তাঁর বাগদত্তা জয়াকে বিয়ে করেন অমিতাভ। এই বিয়ের কারণে তাঁর প্রেমিকা রেখার সাথে ব্রেক-আপ হয়ে যায়। এরপর রেখা বিয়ে করেন সঞ্জীবকে। কিন্তু ঘটনাচক্রে আবারও দেখা হয় অমিতাভ-রেখার। শুরু হয় পরকীয়া। তবে শেষ অবধি অমিতাভকে ফিরে আসতে হয় জয়ার কাছেই।

‘সিলসিলা’-র কাহিনী অন্যরকম হলেও প্রকৃতপক্ষে তাতে ছিল বাস্তবের ছোঁয়া যা চোখ এড়ায়নি দর্শকদের। যশও ঘনিষ্ঠ মহলে বলেছিলেন, অমিতাভ-জয়া-রেখার সম্পর্কের উপর ভিত্তি করেই তৈরি হয়েছিল ‘সিলসিলা’। তবে এই ফিল্মের পর আর অনস্ক্রিন দেখা যায়নি অমিতাভ-রেখা জুটিকে। শোনা যায়, প্রথমে যশ ‘সিলসিলা’-য় রেখার চরিত্রে পরভীন বাবি (Parvin Babi) ও জয়ার চরিত্রে স্মিতা পাটিল (Smita Patil)-কে কাস্ট করেছিলেন। ফিল্মের শুটিং শুরু হলে হঠাৎই অমিতাভের অনুরোধে তিনি জয়া ও রেখাকে কাস্ট করেন স্মিতা ও পরভীনের পরিবর্তে। সম্ভবতঃ অমিতাভের ধারণা ছিল, এর ফলে ‘সিলসিলা’ হিট হবে। কিন্তু রেখা ও জয়াকে একই ফিল্মে অত্যন্ত ধৈর্য্য ধরে সামাল দিয়েছিলেন যশ।

‘সিলসিলা’-র শুটিং শেষ হয়ে যাওয়ার পর একদিন রেখাকে লাঞ্চে নিমন্ত্রণ করে বাড়িতে ডেকেছিলেন জয়া। রেখাকে একান্তে পেয়ে তিনি বলেছিলেন, শত চেষ্টা করলেও তাঁর সংসার তিনি কাউকে ভাঙতে দেবেন না। এই ঘটনার পর রেখা সরে গিয়েছিলেন অমিতাভের জীবন থেকে। পরবর্তীকালে তাঁরা একসঙ্গে একই ছবিতে অভিনয় না করার সিদ্ধান্ত নেন। বহু অ্যাওয়ার্ড সেরেমনিতে তাঁদের দেখা গেছে। তবে দুজনে দুজনকে এড়িয়ে গিয়েছেন।

 

View this post on Instagram

 

A post shared by $@M (@samthebestest_)

whatsapp logo