whatsapp channel

Neelam: কেরিয়ারের শীর্ষে থেকেও হঠাৎ গায়েব, অভিনয় কেন ছাড়েন প্রসেনজিতের নায়িকা!

আশি নব্বইয়ের দশকে বলিউডের একজন জনপ্রিয় অভিনেত্রী নীলম কোঠারি (Neelam Kothari)। তবে পদবী ছাড়া শুধু নীলম নামেই বেশি জনপ্রিয় ছিলেন তিনি। সে সময়কার বেশ কিছু জনপ্রিয় হিন্দি ছবিতে অভিনয় করে…

Nirajana Nag

Nirajana Nag

আশি নব্বইয়ের দশকে বলিউডের একজন জনপ্রিয় অভিনেত্রী নীলম কোঠারি (Neelam Kothari)। তবে পদবী ছাড়া শুধু নীলম নামেই বেশি জনপ্রিয় ছিলেন তিনি। সে সময়কার বেশ কিছু জনপ্রিয় হিন্দি ছবিতে অভিনয় করে দর্শকদের পছন্দের তালিকায় উঠে এসেছিলেন নীলম। কাজ করেছেন বাংলা ছবিতেও। কিন্তু এত জনপ্রিয়তা সত্ত্বেও হঠাৎ করেই সিনে জগৎ থেকে গায়েব হয়ে যান তিনি। যেমন ভাবে হঠাৎ করে হারিয়ে গিয়েছিলেন, তেমনি ৫০ পেরিয়ে আবার হুট করেই তিনি ফিরে আসেন শোবিজ দুনিয়ায়। কিন্তু বলিউডকে বিদায় জানানোর কারণটা কী ছিল তাঁর?

খুদগর্জ, হত্যা, ইলজাম, তাকতওয়র, কুছ কুছ হোতা হ্যায়, হাম সাথ সাথ হ্যায় এর মতো হিট ছবি উপহার দিয়েছিলেন নীলম। বাংলায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বিপরীতে ‘বদনাম’ ছবিতেও অভিনয় করেছিলেন তিনি। মাঝে বলিউড থেকে হারিয়ে যাওয়ার পর তিনি কামব্যাক করেন নেটফ্লিক্স সিরিজ ‘ফ্যাবুলাস লাইভস অফ বলিউড ওয়াইভস’ এর হাত ধরে।

Neelam: কেরিয়ারের শীর্ষে থেকেও হঠাৎ গায়েব, অভিনয় কেন ছাড়েন প্রসেনজিতের নায়িকা!

সম্প্রতি নীলম জানান, আশি নব্বইয়ের হিন্দি ছবি দিয়ে কেরিয়ার শুরু করার পর মাঝে অভিনয় থেকে দূরে সরে যান তিনি। শুরু করেন নিজস্ব ব্যবসা। পাশাপাশি পারিবারিক গয়নার ব্যবসাতেও যোগ দিয়েছিলেন তিনি। নীলম বলেন, তিনি বলিউড ছেড়েছিলেন কারণ তাঁর মনে হয়েছিল ব্যক্তিগত জীবন নষ্ট হয়ে যাচ্ছে। অভিনয় ছেড়ে তিনি তৃপ্তই ছিলেন। একজন স্ত্রী এবং কর্মজীবী মায়ের ভূমিকা পালন করছিলেন নীলম।

Neelam: কেরিয়ারের শীর্ষে থেকেও হঠাৎ গায়েব, অভিনয় কেন ছাড়েন প্রসেনজিতের নায়িকা!

তারপর আবার তিনি ফেরেন ফ্যাবুলাস লাইভস অফ বলিউড ওয়াইভস দিয়ে। কেরিয়ারের শীর্ষে থাকাকালীন বলিউড ছেড়েছিলেন নীলম। কিন্তু মানুষ তাঁকে ভোলেনি। অভিনেত্রী বলেন, তিনি বিচলিত হননি বলেই মানুষ তাঁকে মনে রেখেছে। জীবনে উত্থান পতন দুটোই দেখেছেন তিনি। নীলম নিজেকে ভাগ্যবতী মনে করেন যে এই সুযোগগুলি তিনি পেয়েছেন। প্রসঙ্গত, ফ্যাবুলাস লাইভস অফ বলিউড ওয়াইভস নেটফ্লিক্সের যথেষ্ট জনপ্রিয় একটি শো। এই শোয়ের দ্বিতীয় সিজনে ভাবনা পাণ্ডে, মাহিপ কাপুরদের সঙ্গে দেখা গিয়েছে নীলমকে।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই