BollywoodHoop Plus

পাঁচটির বদলে ছ’টি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেতেন কুমার শানু! আজও নানান বিতর্ক গায়ককে ঘিরে

কুমার শানু (Kumar Sanu) নামটির সঙ্গে জড়িয়ে আছে একাধিক বিতর্ক। কখনও পরকীয়া, কখনও নিজের পুত্র জান কুমার শানু (Jaan Kumar Sanu) -র সঙ্গে ঠান্ডা লড়াই, সব মিলিয়ে অত্যন্ত বিতর্কিত এক ব্যক্তিত্ব। কিন্তু নব্বইয়ের দশক মেতে উঠেছিল তাঁর গানেই। এখনও অবধি তিনিই একমাত্র গায়ক যিনি সর্বাধিক ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড লাভ করেছেন।

শৈশব থেকে অভাবের সংসারে বেড়ে ওঠা শানু গায়ক হতে চাইতেন। কিশোর কুমার (Kishor Kumar) ছিলেন তাঁর আইডল। তাঁকে অনুকরণ করে গান গাইতেন শানু। টি-সিরিজ আয়োজিত একটি প্রতিযোগিতায় শানু নিজের কন্ঠের গুরুত্ব বুঝতে পেরেছিলেন। শুরু থেকেই শানুর কন্ঠের গান বিয়েবাড়ি থেকে ট্রাক ড্রাইভারের টেপ রেকর্ডার সর্বত্র বাজতে থাকে। এমনকি বিদেশেও প্রবাসী ভারতীয়দের কাছে খ্যাত হন তিনি। পরপর পাঁচটি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। এর মধ্যে ছিল রাহুল রায় অভিনীত ‘আশিকি’।

‘আশিকি’ আজও মিউজিক‍্যাল হিট। ফলে যখন আদিত্য রায় কাপুর (Aditya Ray kapoor) ও শ্রদ্ধা কাপুর (Sradhdha Kapoor)-কে নিয়ে ‘আশিকি 2′ বানানোর পরিকল্পনা হয়, তখন অচিরেই ‘আশিকি’-র মিউজিককে কিন্তু ‘আশিকি 2′ অতিক্রম করতে পারেননি। শানু নিজেও জানিয়েছেন, এই ফিল্মের মিউজিক নিয়ে কোনও পরীক্ষা-নিরীক্ষা করাই হয়নি।

কুমার শানু ‘আশিকি’, ‘সাজন’, ‘দিওয়ানা’, ‘বাজিগর’, ‘1942 আ লাভ স্টোরি’ , পরপর পাঁচটি ফিল্মের জন্য পেয়েছিলেন ফিল্মফেয়ার। কিন্তু এরপর হঠাৎই সেই ‘সিলসিলা’ থেমে গেল কেন? ফিল্মফেয়ার-এর তরফে জানানো হয়েছিল, শানু নাকি এরপর ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড লাভ করতে চাননি। কিন্তু শানু বলেছেন, তিনি চেয়েছিলেন, নতুন কেউ ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পাক। কিন্তু তার মানে এই নয় যে, সেই ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড তিনি পেলে তা ফিরিয়ে দেবেন। এই বিতর্কের কারণেই শাহরুখ খান (Shahrukh Khan) ও কাজল (Kajol) অভিনীত ‘দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গে’-র গান কুমার শানুর কন্ঠে ‘তুঝে দেখা তো ইয়ে জানা সনম’ আইকনিক হলেও ছয় নম্বর ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডটি হারিয়েছিলেন কুমার শানু।

 

View this post on Instagram

 

A post shared by Filmfare (@filmfare)

whatsapp logo