Hoop Story

Mia Khalifa: যে কথা বলতে গিয়ে কেঁদে ফেললেন মিয়া খলিফা

জে.কে.রাউলিং(J.K.Rowling) সৃষ্ট জাদুকর চরিত্র হ্যারি পটারের অন্যতম ফ্যান মিয়া খলিফা (Mia Khalifa)। গত ডিসেম্বরে মিয়া তাঁর সঙ্গীর সঙ্গে হ্যারি পটারের সেট দেখতে গিয়েছিলেন ফ্লোরিডার ইউনিভার্সাল স্টুডিওতে। এর আগে সোশ্যাল মিডিয়ায় মিয়া সেখানে যাওয়ার ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু সেখানে ঘটল এক অঘটন। মিয়া ঝরঝর করে কেঁদে ফেললেন। তাঁকে সান্ত্বনা দিতে গিয়ে বমি করে ফেললেন তাঁর সঙ্গী।

প্রকৃতপক্ষে, মিয়া ও তাঁর সঙ্গী উঠেছিলেন হগওয়ার্টস এক্সপ্রেসে। কিন্তু সেই ট্রেনে ওঠার আগে দুজনে খেয়েছিলেন ম্যাজিক মাশরুম। ট্রেনে মিয়া একটি ছোট মেয়েকে তার পরিবারের সঙ্গে বসে থাকতে দেখেন। সে কপালে হ্যারি পটারের মতো কাটা দাগ এঁকেছে। মেয়েটিকে দেখে মিয়ার নিজের শৈশবের কথা মনে পড়ে যায়। মিয়া ভাবেন, শৈশবের তুলনায় তিনি বর্তমানে অনেক সুখী। এই কথা ভেবেই কেঁদে ফেলেন মিয়া। অপরদিকে তাঁর সঙ্গী জীবনেও হ্যারি পটারের একটি ফিল্মও দেখেননি। মিয়াকে খুশি করতে তিনি এসেছিলেন হ্যারি পটারের সেটে। তাঁর পরনে ছিল প্রফেসর স্নেপের কস্টিউম, হাতে জাদুকাঠি। কিন্তু মিয়ার কান্না দেখতে গিয়ে প্রফেসর স্নেপের কস্টিউমে বমি করে ফেলেন তিনি।

 

View this post on Instagram

 

A post shared by Mia Khalifa (@mia_khalifa984)

পরে জানা যায়, এইসব ঘটনার মূলে ম্যাজিক মাশরুম। এটি আসলে এক ধরনের সাইকেডেলিক ড্রাগ। এটির মধ্যে থাকে সিলোসাইডিনের মতো কিছু উপাদান। নিয়ন্ত্রিত পরিমাণে ম্যাজিক মাশরুম সেবন করলে মানসিক স্বাস্থ্য ভালো থাকে বলে জানা গিয়েছে বহু গবেষণায়। সাধারণতঃ এই ধরনের ড্রাগ মানসিক উদ্বেগের চিকিৎসার ক্ষেত্রে ব্যবহার করা হয়।

জন হপকিনস বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণায় ম্যাজিক মাশরুমের একটি পরীক্ষা চালানো হয়েছিল বারো জনের উপর। পরীক্ষার এক সপ্তাহ পরেও এই ড্রাগের ইতিবাচক প্রভাব তাঁদের মধ্যে থেকে গিয়েছিল। এই ইতিবাচক প্রভাব এক মাসও থাকা সম্ভব।

whatsapp logo