Ranieeta Dash: তুমুল জনপ্রিয়তা পাওয়ার সত্ত্বেও কেন ‘ইষ্টিকুটুম’ থেকে সরে গিয়েছিলেন রণিতা!

Avatar

Nilanjana Pande

স্টার জলসার একসময়ের জনপ্রিয় ধারাবাহিক ছিল ‘ইষ্টিকুটুম’। ম্যাজিক মোমেন্টস প্রযোজিত এই ধারাবাহিকে বাহামণির চরিত্রে অভিনয় করে ঘরে ঘরে পরিচিত মুখ হয়ে উঠেছিলেন রণিতা দাশ (Ranieeta Dash)। যদিও এটি তাঁর প্রথম ধারাবাহিক ছিল না। রণিতা এর আগে বাংলা ধারাবাহিক ‘ধন্যি মেয়ে’-তে অভিনয় করেছিলেন। কিন্তু ‘ইষ্টিকুটুম’ ছিল তাঁর কেরিয়ারের মাইলস্টোন। বাহামণির চরিত্রে রণিতা এতটাই জনপ্রিয় হয়েছিলেন, তাঁর আদলে অনেকেই রপ্ত করেছিলেন শাড়ি পরা। ফ্যাশনে এসেছিল বাহা শাড়ি ও আনুষঙ্গিক অক্সিডাইজড গয়না। বাহামণির সাঁওতালি টানে বাংলা বলার মিষ্টতা কেড়ে নিয়েছিল সকলের মনে। ‘ইষ্টিকুটুম’-এ রণিতার বিপরীতে অভিনয় করেছিলেন ঋষি কৌশিক (Rishi Koushik)। ঋষি ও রণিতার জুটি ছিল দর্শকদের বিশেষ পছন্দের। কিন্তু জনপ্রিয়তার শিখরে থাকলেও একসময় হঠাৎই ‘ইষ্টিকুটুম’ থেকে সরে যান রণিতা।

 

View this post on Instagram

 

A post shared by Ummaira (@ummairafashions)

তাঁর পরিবর্তে অন্য অভিনেত্রীকে বাহামণির চরিত্রে নিয়ে আসা হলেও দর্শকের একাংশের পছন্দ হয়নি। আঁচ পড়েছিল টিআরপিতেও। কিন্তু রণিতা কেন ‘ইষ্টিকুটুম’ ছেড়ে দিয়েছিলেন তা ছিল তখনও অজানা। একরকম ইন্ডাস্ট্রি থেকে বিদায় নিয়েছিলেন তিনি। চলে গিয়েছিলেন অন্তরালে। অবশেষে এই প্রসঙ্গে এত বছর পর মুখ খুললেন রণিতা। প্রথমে শোনা গিয়েছিল শারীরিক অসুস্থতার কারণে ‘ইষ্টিকুটুম’ থেকে সরে গিয়েছিলেন রণিতা। কিন্তু একই সময়ে স্টার জলসার আরও একটি জনপ্রিয় ধারাবাহিক ‘জল নুপূর’ থেকে সরে যান রণিতার প্রেমিক সৌপ্তিক চক্রবর্তী (Souptick Chakraborty) যা সকলের মনে সন্দেহ তৈরি করেছিল।

প্রকৃতপক্ষে, সেই সময় আচমকা বিনা নোটিশে অভিনয় ছেড়ে দেওয়ার ফলে রণিতা ও সৌপ্তিকের বিরুদ্ধে ইন্ডাস্ট্রির তরফে কেস করা হয়েছিল। প্রোডিউসার গীল্ডের তরফে তাঁদের ব্যান করে দেওয়া হয়। ফলে প্রচুর ফিল্ম ও বিজ্ঞাপনের কাজ হারান তাঁরা। এই কারণে দুইজনকে আর অভিনয় করতে দেখা যায়নি লাগাতার কয়েক বছর। তবে আবারও ঘুরে দাঁড়িয়েছেন সৌপ্তিক ও রণিতা। সৌপ্তিকের পরিচালনায় একটি ফিল্মে কাজ করছেন রণিতা। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অনুরাগীদের কাছাকাছি পৌঁছে গিয়েছেন তাঁরা।

তবে এখনও নির্মাতারা সাধারণতঃ রণিতা ও সৌপ্তিকের সাথে কাজ করতে চান না। কারণ তাঁদের প্রচুর চাহিদা রয়েছে। তবে শেষবার 2018 সালে কালার্স বাংলার ‘মহাপ্রভু শ্রীচৈতন্য’ ধারাবাহিকে শিবের ভূমিকায় অভিনয় করেছিলেন সৌপ্তিক ও রণিতাকে দেখা গিয়েছিল পার্বতীর ভূমিকায়।