BollywoodHoop Plus

Sridevi: মদ্যপ অবস্থায় শ্রীদেবীর মেকআপ রুমে ঢুকে পড়েন সঞ্জয় দত্ত!

শ্রীদেবী (Sridevi) নশ্বর শরীরে না থেকেও এখনও ফিল্ম ইন্ডাস্ট্রির সবটুকু জুড়ে রয়েছেন। তাঁর স্বতন্ত্রতা শ্রীদেবীকে করে তুলেছিল বলিউডের প্রথম ফিমেল সুপারস্টার। দক্ষিণী অভিনেত্রী হয়েও অভিনয়ের প্রয়োজনে হিন্দি ভাষা আয়ত্ত করেছিলেন তিনি। শিশুশিল্পী হিসাবে একসময় আত্মপ্রকাশ ঘটেছিল শ্রীদেবীর। কিন্তু পরবর্তীকালে তিনি হয়ে উঠেছিলেন বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম। একাধিক নায়কের সাথে অভিনয় করেছেন শ্রীদেবী। নায়কদের তুলনায় তিনিই বেশি নজর কাড়তেন। কিন্তু সঞ্জয় দত্ত (Sanjay Dutt)-এর সাথে কোনোভাবেই অভিনয় করতে চাননি শ্রীদেবী। তবু শেষ অবধি এই জুটিকে দেখা গিয়েছিল মহেশ ভাট (Mahesh Bhatt) নির্মিত ফিল্ম ‘গুমরাহ’-এ।

তবে শ্রীদেবী নিজে মুখে সঞ্জয়ের সাথে অভিনয় না করার কারণ না বললেও 1993 সালে ফিল্মফেয়ার ম্যাগাজিনের একটি সাক্ষাৎকারে পর্দার খলনায়ক নিজেই জানিয়েছিলেন ঘটনাটি। শ্রীদেবীর অনুরাগী ছিলেন সঞ্জয়। ‘হিম্মতওয়ালা’-র সেটে তাঁকে এক ঝলক দেখতে পৌঁছে গিয়েছিলেন নায়ক। কিন্তু ফিল্মের সেটে শ্রীদেবীকে দেখতে না পেয়ে সঞ্জয় তাঁর মেকআপ রুমে ঢুকে পড়েন। সেই সময় সঞ্জয় মদ্যপ ছিলেন। এই অবস্থায় তাঁকে দেখে রীতিমত আতঙ্কিত হয়ে পড়েছিলেন শ্রীদেবী। তিনি সঞ্জয়কে মেকআপ রুম থেকে বার করে মুখের উপরেই দরজা বন্ধ করে দেন। এই ঘটনার ফলে সঞ্জয়ের বিপরীতে বহু ফিল্মের প্রস্তাব এলেও তা গ্রহণ করতে চাইতেন না শ্রীদেবী।

কিন্তু আশির দশকের গোড়ায় শ্রীদেবীর কেরিয়ারে ভাটা শুরু হয়। সেই সময় মহেশ পরিচালিত ফিল্ম ‘গুমরাহ’-র প্রস্তাব আসে তাঁর কাছে। বিপরীতে সঞ্জয় অভিনয় করছেন শুনে প্রথমে শ্রীদেবী রাজি হননি। তবে মহেশ তাঁকে বুঝিয়েছিলেন, ‘গুমরাহ’ তাঁর কেরিয়ারে যথেষ্ট গুরুত্বপূর্ণ। শেষ অবধি শ্রীদেবী এই ফিল্মে সঞ্জয়ের বিপরীতে অভিনয় করতে রাজি হন। অনস্ক্রিন তাঁদের ঠান্ডা লড়াইয়ের আভাস না পাওয়া গেলেও ফিল্মের সেটেও তাঁরা একে অপরের সাথে কথা বলতেন না। এমনকি কাজ শেষ হতেই শ্রীদেবী একবারও সঞ্জয়ের দিকে না তাকিয়ে সেট থেকে বেরিয়ে যেতেন।

‘গুমরাহ’ ছিল বিগ সাকসেস। সঞ্জয়ের সাথে শ্রীদেবীর জুটি দর্শকদের যথেষ্ট পছন্দ হয়েছিল। কিন্তু ‘গুমরাহ’-র পর আর কখনও কোনো ফিল্মে একসাথে অভিনয় করেননি এই জুটি।

whatsapp logo