whatsapp channel

আবারও কি শঙ্করের ভূমিকায় ফিরছেন দেব? ‘চাঁদের পাহাড়’-এর পর নতুন চমক!

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় (Bibhutibhushan Bandyopadhyay)-এর কাহিনী অবলম্বনে নির্মিত ‘চাঁদের পাহাড়’-এ শঙ্করের ভূমিকায় দেব (Dev)-এর অভিনয় প্রশংসিত হওয়ার পর নির্মাতারা এই চরিত্রটিকে একটি বিশেষ স্থান দিয়েছিলেন। বিভূতিভূষণের রচনায় না থাকলেও নির্মাতা সংস্থা…

Avatar

Nilanjana Pande

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় (Bibhutibhushan Bandyopadhyay)-এর কাহিনী অবলম্বনে নির্মিত ‘চাঁদের পাহাড়’-এ শঙ্করের ভূমিকায় দেব (Dev)-এর অভিনয় প্রশংসিত হওয়ার পর নির্মাতারা এই চরিত্রটিকে একটি বিশেষ স্থান দিয়েছিলেন। বিভূতিভূষণের রচনায় না থাকলেও নির্মাতা সংস্থা এসভিএফ তৈরি করেছিল ‘অ্যামাজন অভিযান’। কাহিনীর কেন্দ্রে আবারও ছিল শঙ্কর। শোনা যাচ্ছে, এবার আসতে চলেছে শঙ্করের তৃতীয় অভিযান। সম্ভবতঃ সাইবেরিয়াকে কেন্দ্র করে বোনা হবে কাহিনী। এসভিএফ-এর প্রযোজনায় এই ফিল্মটি পরিচালনার কথা রয়েছে কমলেশ্বর মুখোপাধ্যায় (Kamaleswar Mukherjee)-র।

বর্তমানে কমলেশ্বর তাঁর নতুন ফিল্ম ‘আমি আমার মতো’-র পোস্ট প্রোডাকশন নিয়ে ব্যস্ত। অপরদিকে দেব ব্যস্ত তাঁর আসন্ন ফিল্ম ‘বাঘা যতীন’ নিয়ে। স্বাধীনতা সংগ্রামী বাঘা যতীনের জীবনী অবলম্বনে তৈরি এই পিরিয়ড ড্রামায় মুখ্য চরিত্রে অভিনয় করছেন দেব। এই ফিল্মটি পরিচালনা করছেন অরুণ রায় (Arun Roy)। বর্তমানে পরিচালকের সাথে দেবও সমান ব্যস্ত ‘বাঘা যতীন’-এর ট্রেলার নিয়ে। এছাড়াও শুরু হয়ে গিয়েছে অভিজিৎ সেন (Abhijit Sen) পরিচালিত ফিল্ম ‘প্রধান’-এর শুটিং। এই ফিল্মটি প্রযোজনা করছেন অতনু রায়চৌধুরী (Atanu Roychowdhury)। ফিল্মে আবারও দেখা মিলবে দেব ও পরাণ বন্দ্যোপাধ্যায় (Paran Banerjee) -এর জুটির।

দুই বছর আগে পুজোর সময় এসভিএফ প্রযোজিত ফিল্ম ‘গোলন্দাজ’ মুক্তি পেয়েছিল। এই ফিল্মে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন দেব। এটিই এখনও অবধি এসভিএফ-এর সাথে দেবের শেষ ফিল্ম। মূলতঃ করোনাকালে ‘গোলন্দাজ’-এর হাত ধরেই বাংলা ফিল্মের দর্শক আবারও প্রেক্ষাগৃহে ফিরেছিলেন। এরপর এসভিএফ-এর সাথে দেব যৌথ ভাবে ‘রঘু ডাকাত’ ফিল্মটির ঘোষণা করলেও এখনও এগোয়নি তার কাজ। তবে শোনা যাচ্ছে, শঙ্কর চরিত্রটি নিয়ে তৈরি নতুন ফিল্মের জন্য প্রাথমিক স্তরে সম্মতি জানিয়েছেন দেব। অনেকে মনে করছেন সাম্প্রতিক কালে মুক্তিপ্রাপ্ত দেব ও রুক্মিণী মৈত্র (Rukmini Maitra) অভিনীত ফিল্ম ‘দূর্গ রহস্য’-এর দ্বিতীয় সপ্তাহের বক্স অফিস রিপোর্ট আশানুরূপ নয় বলেই এসভিএফ-এর সিদ্ধান্তে সম্মতি জানিয়েছেন দেব।

সব কিছু ঠিকঠাক থাকলে আগামী বছর অর্থাৎ 2024 সালে শঙ্করের অভিযানের তৃতীয় কাহিনী ফ্রেমবন্দি হবে। একই বছরের বড়দিনে মুক্তি পাবে এই ফিল্ম।

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)