whatsapp channel

Skin Care Tips: ত্বক হবে দুধের মতো ফর্সা, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন এই অসাধারণ ক্রিম

ত্বক ফর্সা হওয়ার জন্য আমরা কত কিছুই না করে থাকি কত নামিদামি ক্রিম ব্যবহার করে থাকে এই ধরনের নামি দামি ক্রিম যদি আমরা ব্যবহার করতে থাকি, তাহলে একদিন খুব অসুবিধা…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ত্বক ফর্সা হওয়ার জন্য আমরা কত কিছুই না করে থাকি কত নামিদামি ক্রিম ব্যবহার করে থাকে এই ধরনের নামি দামি ক্রিম যদি আমরা ব্যবহার করতে থাকি, তাহলে একদিন খুব অসুবিধা হতে পারে, আমাদের মুখ এমন বাজে হয়ে যাবে, যে আমরা কোনভাবেই সেটা থেকে নিজেকে ফিরিয়ে আনতে পারব না তাই এই নামি দামি ক্রিম ব্যবহার নয়, বাড়িতেই চটজলদি তৈরি করুন অসাধারণ ফেয়ারনেস শীতকালীন স্পেশাল উইন্টার ক্রিম।

Advertisements

এর জন্য সবার আগে প্রয়োজন আমন্ড বাদাম, আমন্ড বাদামকে ভালো করে সামান্য দুধের মধ্যে পিসে নিতে হবে, তবে আগের দিন রাতে আমন্ড বাদাম ভিজিয়ে রাখতে হবে, এর খোলা ছাড়িয়ে নিতে হবে, দুধের মধ্যে এই মিশ্রণটিকে খুব ভালো করে ফেটিয়ে নিতে হবে। এরপর এর মধ্যে প্রয়োজনমতো অ্যালোভেরা জেল দিয়ে দিতে হবে।

Advertisements

যতটা ক্রিম বানাতে চান ততটাই অ্যালোভেরা জেল দিতে হবে এবং কেশর যেকোনো দশকর্মা ভান্ডার খুব সহজেই পাওয়া যায়, কেশর রেনু দু’-একটা খুব ভালো করে এর মধ্যে মিশিয়ে দিতে হবে এবং এই মিশ্রণটিকে আপনি কোন কাজের শিশিতে ফ্রিজে রেখে দিতে পারেন, যেহেতু আমার বাদামের দুধ দেওয়া আছে, তাই বাইরে রাখলে নষ্ট হয়ে যাবে, ফ্রিজে পরপর সাত দিন খুব ভালো থাকবে। স্নান করার পরে অথবা রাত্রে শুতে যাওয়ার সময় মুখে ভালো করে ম্যাসাজ করে শুতে হবে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar