whatsapp channel

Skin Care: কলার খোসা দিয়ে রূপচর্চা, পাবেন নরম তুলতুলে ত্বক

শীতকালে অনেক সময় ত্বক ভীষন ম্যাড়মেড়ে হয়ে যায়। এই ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন কলার খোসা। কলা খেয়ে আমরা কলার খোসা ফেলে দিই। তা ফেলে দেওয়া একেবারেই উচিত নয়। কলার…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

শীতকালে অনেক সময় ত্বক ভীষন ম্যাড়মেড়ে হয়ে যায়। এই ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন কলার খোসা। কলা খেয়ে আমরা কলার খোসা ফেলে দিই। তা ফেলে দেওয়া একেবারেই উচিত নয়। কলার খোসা ত্বক নরম করতে এবং ত্বকের ওপরে হওয়া কালো দাগ দূর করতে সাহায্য করে।

Advertisements

জেনে নিন শীতের মরসুমে কলার খোসা দিয়ে তৈরি ৪ টি ফেসপ্যাক-

Advertisements

১) কলার খোসা, মধু – সকালবেলা ঘুম থেকে উঠে কলা যদি ব্রেকফাস্টে খান, তাহলে অবশ্যই কলার খোসা রেখে দিন। এক টুকরো কলার খোসার মধ্যে এক টেবিল চামচ মধু নিয়ে নিন। এরপরে কলার খোসা ওই মধুর সমেত মুখের উপরে অন্তত দশ মিনিট ধরে ম্যাসাজ করুন।

Advertisements

২) কলার খোসা, চালের গুঁড়ো, কফি পাউডার – একইভাবে কলার খোসার ওপরে এক চামচ কফি পাউডার, ১ চামচ চালের গুঁড়ো যদি শুকনো লাগে সামান্য জল মিশিয়ে মিশ্রণটি সমেত কলার খোসা নাকের ওপরে ঠোঁটের দু’পাশে, পিঠে, আন্ডার আর্মসে যেখানে যেখানে কালো দাগ হয়েছে সেখানে ভালো করে ঘষে নিন।

Advertisements

৩) কলার খোসা, এলোভেরা জেল – কলার খোসার ওপরে এক চামচ অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর কলার খোসা ত্বকের উপরে ভালো করে ঘষে ঘষে লাগাতে হবে। এতে ত্বক অনেক বেশি নরম হয়ে যাবে।

৪) কলার খোসা, লেবুর রস – কলার খোসার উপরে লেবুর রস ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর এটি যেখানে যেখানে ত্বকের কালো দাগ আছে। সেখানে সেখানে ভালো করে লাগিয়ে অন্তত পাঁচ মিনিট ঘষে নিতে হবে।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media