Hoop Life

Milk Facepack: দুধের মতো ফর্সা হবে ত্বক বাড়িতেই বানিয়ে ফেলুন দুধের ফেসিয়াল

আপনি দুধের মতন ফর্সা ত্বক করতে চান? দুধের মতন ফর্সা যদি ত্বক করতে চান, তাহলে আপনাকেও কিন্তু বাড়িতে ব্যবহার করতে হবে দুধের ফেসিয়াল। অনেকেই হয়তো ভাবছেন এই ফেসিয়ালটি অনেক টাকা খরচ পড়বে কিন্তু এক্কেবারেই নয়, এ ফেসিয়ালটি করার জন্য আপনাকে একদম বেশি কিছু খরচ করতে হবে না। বাড়িতে যে দুধ আসে যে দুধ আপনি প্রতিদিন পান করেন, সেই দুধ আপনি যদি প্রতিদিন একটু করে মুখে লাগাতে পারেন, কয়েকটা নিয়ম মেনে তাহলেই দেখবেন আপনার টক হবে একেবারে দুধের মতন ফর্সা।

১) দুধ, মধুর ফেসিয়াল – দুধ আর মধুর সঙ্গে খুব ভালো করে মিশিয়ে এটি যদি প্রতিদিন আপনি তুলো করে মুখে, পিঠে, গলায় ভালো করে লাগিয়ে ঠান্ডা জলে ধুয়ে ফেলতে পারেন, তাহলে আপনার ত্বক হবে দুধের মতন ফর্সা।

২) দুধ, বেসনের ফেসিয়াল – সঙ্গে দুধকে খুব ভালো করে মিশিয়ে নিন, মিশ্রণটি স্নান করার আগে সপ্তাহে তিন দিন সারা গায়ে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে ঠান্ডা জলে ধুয়ে স্নান করে ফেলুন।

৩) দুধ, অ্যালোভেরা জেল ফেসিয়াল – অ্যালোভেরা জেল এর সঙ্গে দুধকে খুব ভালো করে মিশিয়ে একটি ক্রিম বানিয়ে ফেলতে পারেন। এই ক্রিমটি আপনি যদি প্রতিনিয়ত মুখে মাখেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর পরিষ্কার ঝকঝকে হবে।

৪) দুধ, চালের গুঁড়োর ফেসপ্যাক – চালের গুঁড়োর সঙ্গে খুব ভালো করে দুধ মিশিয়ে নিন। এরপরে এই মিশ্রণটি যদি সপ্তাহে অন্তত দুদিন খুব ভালো করে মিশিয়ে লাগাতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক খুব সুন্দর পরিষ্কার ঝকঝকে হয়ে যাবে।

৫) দুধ, কফির ফেসপ্যাক – কফির সঙ্গে খুব ভালো করে দুধ মিশিয়ে নিন। এরপরে এই মিশ্রণটি যদি সপ্তাহে অন্তত দু- তিন দিন খুব ভালো করে মিশিয়ে লাগাতে পারেন, তাহলে দেখবেন, আপনার ত্বক খুব সুন্দর পরিষ্কার ঝকঝকে হয়ে যাবে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক