Hoop Food

Recipe: কোনো ঝামেলা ছাড়াই চটজলদি বানিয়ে ফেলুন মুলো শাকের চচ্চড়ি, শিখে নিন সহজ রেসিপি

এখন শীতকালে বাজারে ভর্তি মুলো পাওয়া যায়, মুলো কিনে আনার পরে মুলো দিয়ে নানান কিছু রান্না করার পরে এই শাক ফেলে দিতে কিন্তু সত্যিই ভীষণ খারাপ লাগে। মুলো শাক ফেলে দেবেন কেন? মুলোশাক দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ পছন্দসই চচ্চড়ি। শীতকালীন সবজি আর মুলো জমে যাবে দুপুরে অন্য কিছু খেতে মন চাইবে না। দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ মুলো শাকের চচ্চড়ি।

উপকরণ
মুলো শাক দু আঁটি
নুন, মিষ্টির স্বাদ মতো
আদা বাটা ১ টেবিল চামচ
কুচি করা পেঁয়াজ দুটি
টমেটো বাটা এক টেবিল চামচ
কুচি করার রসুন একটা টেবিল চামচ
তেল পরিমাণ মতন
পাঁচফোড়ন এক টেবিল চামচ
শুকনো লঙ্কা দুটি
তেজ পাতা দুটি
কুমড়ো টুকরো করে কাটা একবাটি
বেগুন টুকরো করে কাটা
একটি ঝিঙে টুকরো করে কাটা একটি
ধনে পাতা কুচি এক মুঠো

প্রণালী– কড়াইতে সরষের তেল গরম করে তাতে একে একে পাঁচফোড়ন, শুকনো লঙ্কা, তেজপাতা দিয়ে ভালো করে নাড়াচাড়া করে। এরপর এর মধ্যে টুকরো করে কেটে দেখার সমস্ত সবজি দিয়ে নুন, মিষ্টি দিয়ে ভালো করে কিছুক্ষণের জন্য ঢাকা দিয়ে রান্না করতে হবে। তারপরে মুলোশাক টুকরো টুকরো করে কেটে এর মধ্যে দিয়ে দিতে হবে। কোন রকম ভাবে জল দেবেন না,শাক থেকে জল বেরোবে তাও যদি দেখেন কোন কারনে ভীষণ শুকনো হয়ে গেছে, তাহলে জলের ছিটে দিয়ে আবারো ঢাকা দিয়ে রেখে দিন। শেষ মা ঘুমা ঘুম হয়ে গেলে উপরে ধনেপাতা কুচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন মুলো শাকের চচ্চড়ি।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক