whatsapp channel

Skin Care Beauty Tips: শীতকালে গ্লিসারিন ব্যবহারের সহজ ঘরোয়া টিপস

গ্লিসারিন অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উপাদান এই উপাদান কে যদি আপনি শীতকাল পড়ার আগে থেকে খুব ভালোভাবে আপনার ত্বকের ওপরে সুন্দর করে মাসাজ করে ব্যবহার করতে পারেন। তাহলে দেখবেন আপনার ত্বক…

Avatar

HoopHaap Digital Media

গ্লিসারিন অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উপাদান এই উপাদান কে যদি আপনি শীতকাল পড়ার আগে থেকে খুব ভালোভাবে আপনার ত্বকের ওপরে সুন্দর করে মাসাজ করে ব্যবহার করতে পারেন। তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর মোলায়েম থাকছে এই ব্যবহার আপনি নানান রকম ভাবে করতে পারেন।

১) গোলাপজলে গ্লিসারিন –
অনেকের অভ্যাস আছে গোলাপজল গ্লিসারিন দেওয়া। তাই তারা অবশ্য করে গোলাপ জলের মধ্যে গ্লিসারিন ভালো করে মিশিয়ে নিয়ে সারা গায়ে, হাতে, পায়ে, মুখে ভালো করে ম্যাসাজ করতে পারেন তাহলে দেখবেন শীতকালে স্নান করে ওঠার পরে ত্বকের যে সাদা সাদা দাগ হয়ে যায় সেটি আর হবে না।

২) বডি লোশনের গ্লিসারিন –
বাইরের কেনা যেকোনো ভালো ব্র্যান্ডেড কোম্পানির বডি লোশন এর সঙ্গে যদি সামান্য গ্লিসারিন মিশিয়ে লাগাতে পারেন তাহলে দেখবেন কত উপকার পাবেন বিশেষ করে আপনার যেখানে বেশি ফেটে যাওয়ার সম্ভাবনা আছে সেই জায়গাগুলোতে ভালো করে বডি লোশনের সঙ্গে গ্লিসারিন মিশিয়ে লাগিয়ে নিন।

৩) ভিটামিন ই এর সাথে গ্লিসারিন –
ভিটামিন ই ক্যাপসুল এর সঙ্গে গ্লিসারিন ভালো করে মিশিয়ে রেখে দিতে পারেন এবং এই মিশ্রণটি আপনি রাতে শুতে যাওয়ার আগে ভালো করে হাতে-পায়ে মুখে লাগিয়ে রেখে দিতে পারেন, যারা শুষ্ক ত্বকের সমস্যায় ভুগছেন তাদের জন্য একটি অসাধারণ একটি লোশন।

৪) গোড়ালির যত্নে গ্লিসারিন –
শীতকাল মানেই গোড়ালি ফেটে ফুটিফাটা। তাই শীতকালে গোড়ালিকে যদি সুন্দর রাখতে চান তাহলে গ্লিসারিনের সঙ্গে কোনো রকম কিছু নেবেন না এই রকম গ্লিসারিন এর সঙ্গে লেবুর রস ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটিকে যদি গোড়ালির মধ্যে ভালো করে ঘষে ঘষে লাগানো যায়, তাহলে দেখবেন গোড়ালির কত নরম হয়ে গেছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media