whatsapp channel

কিভাবে উইপোকার থেকে আসবাবপত্র রক্ষা করবেন শিখে নিন সহজ পদ্ধতি

আপনার বাড়ির কাঠের আসবাবপত্রে উইপোকা বাসা বেঁধেছে? নাজেহাল হয়ে যাচ্ছেন উইপোকা তাড়াতে? তবে কয়েকটি ঘরোয়া উপাদান দিয়ে উইপোকা তাড়ানোর ব্যবস্থা করতে পারেন। একান্ত যদি এতে কাজ না হয় তাহলে পেস্ট…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

আপনার বাড়ির কাঠের আসবাবপত্রে উইপোকা বাসা বেঁধেছে? নাজেহাল হয়ে যাচ্ছেন উইপোকা তাড়াতে? তবে কয়েকটি ঘরোয়া উপাদান দিয়ে উইপোকা তাড়ানোর ব্যবস্থা করতে পারেন। একান্ত যদি এতে কাজ না হয় তাহলে পেস্ট কন্ট্রোলের সাহায্য নিতে পারেন।

Advertisements

গৃহে যদি আসবাবপত্রে উইপোকার উপদ্রব হয় তাহলে একটি নরম কাপড়ের মধ্যে খানিকটা কর্পূর গুঁড়ো দিয়ে ঘরের কোনায় কোনায় ছড়িয়ে দিতে পারেন। কিংবা আসবাবপত্রের উপরে বুলিয়ে দিতে পারেন।

Advertisements

যেকোনো পোকামাকড় তাড়ানোর এক অব্যর্থ ওষুধ কালোজিরে। যেকোনো কাঠের আসবাবপত্রের কোনায় কোনায় অমনি একটি পাতলা সুতির কাপড়ে করে কালোজিরে ভালো করে মুড়ে দিয়ে রেখে দিন।

Advertisements

ঘরের পোকামাকড় তাড়ানোর জন্য আর একটি প্রাকৃতিক উপাদান হলো নিমপাতা। ঘর থেকে উইপোকা তাড়ানোর জন্য নিমপাতাকে ভালো করে শুকিয়ে গুঁড়ো করে এমন একটি পাতলা সুতির কাপড়ের মধ্যে পুঁটলি করে রেখে দিন।

Advertisements

উইপোকার হাত থেকে বাঁচতে ব্যবহার করুন ন্যাপথলিন। বইয়ের তাকে আলমারির তাকে, এমনকি কাঠের খাটের মধ্যে রেখে দিতে পারেন ন্যাপথলিন। এতে উইপোকা অনেকটা কমে যাবে।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media