whatsapp channel

VIDEO: প্রয়াত বাবার ছবিতে কুকুরের ফিল্টার দেওয়া সেলফি! ভাইরাল ভিডিও দেখে ট্রোলের ঝড় নেটপাড়ায়

কতই রঙ্গ দেখি দুনিয়ায়... গানের কথা একটু বদলে এখন 'নেট দুনিয়া' বলাই ভালো। সোশ্যাল মিডিয়ার (Social Media) জগতে কত রকম যে অদ্ভূত কাণ্ডকারখানা দেখা যায় তা বলে শেষ করা যাবে…

Nirajana Nag

Nirajana Nag

কতই রঙ্গ দেখি দুনিয়ায়… গানের কথা একটু বদলে এখন ‘নেট দুনিয়া’ বলাই ভালো। সোশ্যাল মিডিয়ার (Social Media) জগতে কত রকম যে অদ্ভূত কাণ্ডকারখানা দেখা যায় তা বলে শেষ করা যাবে না। সর্বসাধারণের জন্য হওয়ায় যে কেউ এখানে যা কিছুই শেয়ার করতে পারে। তবে অবশ্যই সোশ্যাল মিডিয়ার গাইডলাইনস মেনে। কিন্তু তা সত্ত্বেও মাঝে মাঝে এমন জিনিস পত্র চোখে পড়ে যা দেখে হতভম্ব হয়ে যায় নেট নাগরিকরা।

খ্যাতি পাওয়ার সুপ্ত ইচ্ছা থাকে সবার মধ্যেই। সোশ্যাল মিডিয়া সেই সুপ্ত বাসনা বাস্তব করে তুলতে সাহায্য করছে। তাই রাতারাতি ভাইরাল হওয়ার জন্য কার্যত দিগ্বিদিক জ্ঞান হারিয়ে বসেছেন কিছু মানুষ। সোশ্যাল মিডিয়ায় এমন এমন জিনিস ভাইরাল হয় যা সাধারণত দেখে অভ্যস্ত নয় মানুষ। কেউ শ্রাদ্ধ বাড়িতে কীভাবে সেজেগুজে যেতে হবে তার ভ্লগ বানাচ্ছেন, কেউ আবার শ্রাদ্ধ বাড়ির মেনুই তুলে ধরছেন। কেউ প্রিয় জনের মৃত্যুর খবর শুনে শেষ দেখা দেখতে যাওয়ার সময়েও ভ্লগ করছেন। বাস্তব জীবনের থেকে এই ভার্চুয়াল জগতেই যেন বেশি সময় কাটাচ্ছেন অনেকে।

আর এই সমস্ত জিনিসপত্র যেমন ভাইরাল হচ্ছে, তেমনি আবার ট্রোলও কম হচ্ছে না। সম্প্রতি এমনি আরো একটি ভিডিও ভাইরাল হয়েছে, যা দেখে কার্যত মাথায় হাত পড়েছে নেটিজেনদের। এক কিশোরীকে সেলফি তুলতে দেখা গিয়েছে সেই ভিডিওতে। কখনো সানগ্লাস, কখনো আবার কুকুরের ফিল্টার লাগিয়ে সেলফি তুলতে সে। কিন্তু ভাইরাল হওয়ার কারণ সেটা নয়। মেয়েটির পেছনে দেওয়ালে ঝোলানো তার মৃত বাবার ছবিটিও রয়েছে ফ্রেমে। ফলত কুকুরের ফিল্টার লাগালে মেয়েটির মুখের সঙ্গে সঙ্গে তার প্রয়াত বাবার ছবিতেও লেগে যাচ্ছে ফিল্টার।

কাণ্ড দেখে হতবাক নেট নাগরিকরা। কেউ কেউ লিখেছেন, এই প্রজন্মের ছেলেমেয়েদের কাণ্ডজ্ঞান দিন দিন হারিয়ে যাচ্ছে। কেউ আবার লিখেছেন, সন্তান নিতে এই জন্যই ভয় হয়। তবে বেশিরভাগ মানুষই হাসাহাসি করলেও নেটিজেনদের একাংশ মন্তব্য করেছেন, মেয়েটি সম্ভবত নিজের বাবাকে মিস করে। তাই বাবা কাছে থাকলে যা করত, এখন বাবার ছবির সঙ্গেও তেমনি মজা করছে। ভিডিওর ক্যাপশনে ‘বাবা’ লিখে কাঁদো কাঁদো চোখের ইমোজিও দিয়েছে ওই কিশোরী।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই