whatsapp channel

Zeenat Aman: দাম্পত্য জীবনে পাননি সুখ, প্রকাশ্যেই যৌনতার পাঠ পড়ালেন জিনাত

বলিউড তথা ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয়তম অভিনেত্রীদের মধ্যে একজন ছিলেন জিনাত আমান (Zeenat Aman)। ভারতীয় সিনেমায় যৌনতাকে নতুন সংজ্ঞা দিয়েছিলেন তিনি। বহু অভিনেতাকে নিজের প্রেমে পাগল করেছিলেন জিনাত। কিন্তু অভিনেত্রী…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

বলিউড তথা ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয়তম অভিনেত্রীদের মধ্যে একজন ছিলেন জিনাত আমান (Zeenat Aman)। ভারতীয় সিনেমায় যৌনতাকে নতুন সংজ্ঞা দিয়েছিলেন তিনি। বহু অভিনেতাকে নিজের প্রেমে পাগল করেছিলেন জিনাত। কিন্তু অভিনেত্রী নিজে যাঁর প্রেমে পড়েছিলেন তিনিই তাঁকে কষ্ট দিয়েছিলেন। প্রথম স্বামী সঞ্জয় খানের থেকে দুর্ব্যবহার পেয়েছিলেন জিনাত। দ্বিতীয় স্বামীও সুখী করতে পারেনি তাঁকে।

Advertisements

পেশাগত জীবন যতটা সফল ছিল, ব্যক্তিগত জীবনে ততটাই কষ্ট ভোগ করেছিলেন অভিনেত্রী। সম্প্রতি প্রেম দিবসে প্রেম, জীবনসঙ্গী এবং যৌনজীবন নিয়েও মুখ খোলেন জিনাত। সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, যদি পরিবারের সদস্যরা জীবনসঙ্গীর জাতপাত, ধর্ম সংক্রান্ত বিষয় নিয়ে আপত্তি প্রকাশ করে তাহলে বিরোধিতা করা উচিত। তবে যদি অন্য কোনো গভীর কারণে তারা অপছন্দ করেন তবে তাদের কথা শোনা উচিত। তারা যে ঠিক এমনটা নাও হতে পারে, তবে অনেক সময় তারা এমন দৃষ্টিভঙ্গি সামনে আনে যা বোঝা যায় না প্রথমে। এরপরেই জিনাত বলেন, তাঁর জীবনেও এমন মুহূর্ত এসেছে যখন তাঁর মনূ হয়েছে যে তাঁর মায়ের কথা শোনা উচিত ছিল।

Advertisements

Advertisements

অভিনেত্রী আরো লেখেন, সম্পর্কের প্রথম কয়েক মাসে যুক্তি কাজ করে না। এগুলি মূলত হয় মোহ এবং যৌন খিদের কারণে। একে প্রেম বলে ভুল না করাই ভালো। তবে দীর্ঘ মেয়াদে দুর্দান্ত যৌনতা, ভরা ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং মিষ্টি কথাবার্তাও অর্থহীন হয়ে যাবে যদি দৈনন্দিন জীবনটাতেই একসঙ্গে কাটানো না যায়।

Advertisements

প্রসঙ্গত, দু বার বিয়ে করেছিলেন জিনাত আমান। কিন্তু কোনো বিয়েই সুখের হয়নি। দীর্ঘ ১২ বছরের দাম্পত্য জীবনে শান্তি পাননি তিনি। ১৯৯২ সালে প্রয়াত হন তাঁর দ্বিতীয় স্বামী মাজহার খান। সোশ্যাল মিডিয়া পোস্টে জিনাত লিখেছেন, এখন তিনি নিজেই নিজেকে ডেট করছেন। একজন প্রেমময় পার্টনার যা যা করতে পারে, তিনি নিজের জন্য তাই তাই করেন।

 

View this post on Instagram

 

A post shared by Zeenat Aman (@thezeenataman)

whatsapp logo
Advertisements
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই