Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

পুলিশের সাহায্যে খোঁজ মিলল ১৪ বছর আগের হারিয়ে যাওয়া মানিব্যাগের

Avatar

HoopHaap Digital Media

এক ব্যক্তির ১৪ বছর আগের হারিয়ে যাওয়া মানিব্যাগ খুঁজে দিল পুলিশ। শুনতে অবাক লাগছে? কিন্তু এটাই সত্যি ও অবাক করার মতোই। আমরা প্রায়শই বলে থাকি পুলিশের দ্বারা হয় না এমন কাজ নেই। জটিল খুনের রহস্য থেকে শুরু করে দাগি আসামীকে পাকড়াও সবই পুলিশের দ্বারা সম্ভব। আর এরকমভাবেই ১৪ বছর আগে হারিয়ে যাওয়া এক ব্যক্তির মানিব্যাগ খুঁজে দিল পুলিশ। জানা গিয়েছে, ২০০৬ সালে হেমন্ত পেডেলকর নামক এক ব্যক্তি মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনান্স থেকে পনবেল পর্যন্ত যাওয়ার জন্য লোকাল ট্রেনে ওঠেন।

এরপর তিনি পকেটমারদের জালে পড়েন। তাঁর মানিব্যাগটি ওই সময় খোয়া যায়। মানিব্যাগে ছিল ৯০০ টাকা। যার মধ্যে একটি পুরোনো ৫০০ টাকার নোট ছিল। এরপরই হেমন্ত পেডেলকর নামক ওই ব্যক্তি জিআরপি-এর কাছে অভিযোগ জানান। ওই ঘটনার ১৪ বছর পর তাঁর সেই মানিব্যাগ উদ্ধার করে রেল পুলিশ। আর এই ঘটনার পর রীতিমতো অবাক হেমন্ত। এত বছর আগের ঘটনা তিনিও প্রায় ভুলতে বসেছিলেন।

চলতি বছরের এপ্রিল মাসে জিআরপি-এর অফিস থেকে হেমন্তের কাছে ফোন জানায়। তাঁরা জানায় ২০০৬ সালে হারিয়ে যাওয়া মানিব্যাগ ফেরত পাওয়া গেছে। উপযুক্ত প্রমাণ দিয়ে সে যেনো মানিব্যাগ নিয়ে যায়। এরপরই বেশ কিছুক্ষণ হতভম্ভ হয়ে পড়েন হেমন্ত। রীতিমতো অবাকও বটে। হেমন্ত নামক ব্যক্তিটি জানান, “আমার ব্যাগে ৯০০ টাকা ছিল যার মধ্যে থেকে পুলিশ আমাকে ২০০ টাকা ফেরত দিয়েছে। এছাড়া পুরোনো ৫০০ টাকাটি বদলানো গেলে ফেরত দেওয়া হবে”। সম্প্রতি যে হেমন্ত পেডেলকরের মানিব্যাগ চুরি করেছিল তাঁকে গ্রেফতার করা হয়েছে।

Avatar