whatsapp channel

ফের মানবিক রূপ অভিনেতা দেবের, মরণাপন্ন করোনা রোগীর জন্য করলেন প্লাজমার ব্যবস্থা

অভিনয় ছেড়ে রাজনীতিতে প্রবেশ করে শুনতে হয়েছিল অজস্র সমালোচনা। কিন্তু কখনোই সমালোচনার উত্তর দেন নি তিনি। বরং, নিজের কাজ করে গেছেন সুযোগ মত। করোনা পরিস্থিতির অসহায়তার মুহূর্তগুলিতে মানুষ চিনেছে সাংসদ…

Avatar

HoopHaap Digital Media

অভিনয় ছেড়ে রাজনীতিতে প্রবেশ করে শুনতে হয়েছিল অজস্র সমালোচনা। কিন্তু কখনোই সমালোচনার উত্তর দেন নি তিনি। বরং, নিজের কাজ করে গেছেন সুযোগ মত। করোনা পরিস্থিতির অসহায়তার মুহূর্তগুলিতে মানুষ চিনেছে সাংসদ দেবের মানবিক দিকটিকে। যে কারোর বিপদে স্বতঃস্ফূর্ত ভাবে পাশে থেকেছেন দেব। ‘বন্দে ভারত’ মিশনে বাইরের দেশে পড়াশোনা করা পড়ুয়াদের নিজের দায়িত্বে বাড়ি ফিরিয়েছিলেন তিনি। সম্প্রতি জনৈক যুবকের ফেসবুক লাইভের মাধ্যমে তার পারিবারিক অশান্তির ব্যাপার নজরে আনা হলে সেখানেও তাঁর হস্তক্ষেপে মুশকিল আসান হয় ছেলেটির।

এবার মুমূর্ষু করোনা রোগীকে দ্রুত প্লাজমা দানের ব্যবস্থা করে আবার মানুষের মন জয় করে নিলেন দেব। গত ২১ আগস্ট কৃপা বসু নামে এক যুবতি দেবকে ট্যুইটে ট্যাগ করে নিজের বন্ধুর করোনা-আক্রান্ত মায়ের প্লাজমা থেরাপির জন্য প্লাজমা ডোনারের প্রয়োজনীয়তার কথা জানান। AB+ রক্তের কেউ করোনামুক্ত হওয়ার ২৮ দিন পার করেছেন এমন শর্ত ছিল।

ট্যুইট দেখা মাত্র দেব সেটি রিট্যুইট করে কলকাতা পুলিশের নজরে আনেন। এরপরই সমস্যার সমাধান হয়ে যায়। দেবকে ধ্যনবাদ জানিয়ে কৃপা বসু ট্যুইট করলে তারও উত্তর দিয়ে দেব জানান–‘আশা করি তোমার বন্ধু ও তার মা ভালো আছেন এখন। আমি ডঃ প্রসূন ভট্টাচার্যকে ধন্যবাদ জানাব এ ব্যাপারে আমাকে সাহায্য করার জন্য…’। এর সঙ্গেই দেব ধন্যবাদ জানান ডাক্তার প্রবাল সামন্তকে নিজের প্লাজমা দান করার জন্য।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media