Hoop Life

মাত্র ৫ দিনে ফিরে যাবে ত্বকের জেল্লা, রূপচর্চায় সঙ্গী করুন মধু

মধু একটি প্রাকৃতিক উপাদান যা চুল, ত্বক নরম রাখতে সাহায্য করে। ত্বকের নানান রকম সমস্যার সমাধান করতেও মধুর জুরি মেলা ভার। ত্বকের যে কোন সমস্যার সমাধানে আপনি আপনার রূপচর্চার তালিকায় মধু যোগ করে নিন। তাহলে এই সমস্ত সমস্যার সমাধান হবে।

১) মধু ও চিনি: স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন এক চামচ মধু এবং এক চামচ চিনি। এই মিশ্রণটি ভাল করে মিশিয়ে নিয়ে মুখে ঘষে ঘষে লাগান। কিছুক্ষণ পরে হালকা গরম জলে ধুয়ে ফেলুন।

২) মধু ও পাকা কলা: এক চামচ মধু ও এক চামচ পাকা কলা ভালো করে মিশিয়ে নিয়ে মুখে ভালো করে লাগিয়ে নিন। বেশ কিছুক্ষণ লাগিয়ে রাখার পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন। এতে ত্বক অনেক বেশি নরম থাকবে।

৩) মধু, লেবুর রস: এক চামচ মধুর সঙ্গে এক চামচ লেবুর রস ভালো করে মিশিয়ে নিয়ে মুখে ভালো করে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

৪) মধু, বেসনের প্যাক: এক চামচ বেসন এর সঙ্গে এক চামচ মধু নিয়ে ভালো করে মিশিয়ে মুখে মেখে নিন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

৫) মধু ও কফির প্যাক: এক চামচ মধুর সঙ্গে এক চামচ কফির গুঁড়ো ভালো করে মিশিয়ে নিয়ে সারা মুখে লাগিয়ে রাখুন। ভালো করে ঘষে নিয়ে কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

৬) মধু ও টক দই: এক চামচ টক দই এর সঙ্গে এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিয়ে সারা মুখে ভালো করে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরেই ঠান্ডা জল দিয়ে মুখ ভালো করে ধুয়ে ফেলুন।

৭) মধু ও হলুদের গুঁড়ো: এক চামচ মধুর সঙ্গে এক চিমটে হলুদ গুঁড়ো মিশিয়ে নিয়ে সারা মুখে ভালো করে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

উপরের এই প্যাকগুলি ব্যবহার করলে পাঁচ দিন পর থেকেই আপনি আপনার ত্বকের পরিবর্তন লক্ষ্য করবেন। ত্বক অনেক বেশি উজ্জ্বল হবে, নরম হবে এবং ত্বকের সমস্যা আস্তে আস্তে সমাধানের পথে এগোবে। তবে মাথায় রাখতে হবে প্রতিদিন নিয়ম করে এগুলি লাগাতে হবে। আর কোন কিছুই ম্যাজিক করে হয়ে যাবে না। ধৈর্য ধরতে হবে।

Related Articles