Hoop Life

Hair straightening at home: পার্লারে নয়, বাড়িতেই চুল স্ট্রেইট করুন, জেনে নিন সহজ টিপস

বাড়িতে থাকা কয়েকটা উপকরণ দিয়েই একেবারে পার্লারের মত চুল স্ট্রেইট করতে পারেন। কালীপুজোর দিন ঝলমলে চুল স্ট্রেইট করলে আপনাকে কিন্তু বেশ মোহময়ী দেখতে লাগবে। তবে কেন খরচ করে পার্লারে যাবেন? বাড়িতে থাকা কয়েকটা উপকরণ দিয়ে বানিয়ে ফেলুন চুল স্ট্রেট করার অসাধারণ ক্রিম। Hoophaap এর পাতায় দেখে ফেলুন এই অসাধারণ চুল স্ট্রেইট করার জন্য কি কি লাগবে –

উপকরণ
ভাত দু কাপ
টক দই এক কাপ
একটা পাকা কলা
চার টেবিল চামচ নারকেল তেল

প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। চুল যেন পরিষ্কার থাকে, পরিষ্কার মাথায় প্রত্যেকটি উপকরণ ভালো করে মেশানো হয়ে গেলে চুলে ভালো করে সোজা সোজা করে লাগিয়ে নেবেন। এটি দিয়ে খুব ভালো করে চুল রেখে দেবেন। যদি সম্ভব হয় চুল ভাগে ভাগে ভাগ করে নিয়ে ফয়েল প্যাক দিয়ে সোজা সোজা করে রাখলে ভালো হবে। এরপর শ্যাম্পু করার সময় প্রথমে চুল ভালো করে ধুয়ে নিতে হবে। তারপর হাল্কা করে শ্যাম্পু দিয়ে ম্যাসাজ করে ধুয়ে ফেলতে হবে। দেখবেন চুল কত সুন্দর, পরিষ্কার, ঝকঝকে এবং একেবারে সোজা সোজা হয়ে যাবে সপ্তাহে তিন দিন করলেই যথেষ্ট।

উপকারিতা

১) এটি করলে চুল যে শুধু স্ট্রেট হবে এমনটাই নয় চুল পড়া বন্ধ হবে।

২) চুল অনেক বেশি নরম, সিল্কি হবে।

৩) নতুন চুল গজাতে সাহায্য করে এই অসাধারণ হেয়ার প্যাকটি।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles