whatsapp channel

Abhishek Chatterjee: ‘কাছের মানুষরা কেউ খোঁজ নেয় না’, বিস্ফোরক অভিষেক-পত্নী সংযুক্তা

হঠাৎই শূন্যতায় ভরিয়ে দিয়ে চলে গিয়েছেন অভিষেক চট্টোপাধ্যায় (Abhishek Chatterjee)। রেখে গিয়েছেন তাঁর একমাত্র কন্যাসন্তান ডল (Doll) ও স্ত্রী সংযুক্তা (Sanjukta Chatterjee)-কে। অভিষেকের মৃত্যুর পর তাঁকে ঘিরে তৈরি হয়েছে বহু…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

হঠাৎই শূন্যতায় ভরিয়ে দিয়ে চলে গিয়েছেন অভিষেক চট্টোপাধ্যায় (Abhishek Chatterjee)। রেখে গিয়েছেন তাঁর একমাত্র কন্যাসন্তান ডল (Doll) ও স্ত্রী সংযুক্তা (Sanjukta Chatterjee)-কে। অভিষেকের মৃত্যুর পর তাঁকে ঘিরে তৈরি হয়েছে বহু বিতর্ক। বিতর্ক তৈরি হয়েছে তাঁর পরিবার ঘিরেও। কিন্তু সংযুক্তা অনড় হয়ে সব বিতর্কের জবাব দিয়েছেন। অভিষেকের মৃত্যুর পর তাঁর শেষ ইচ্ছা অনুযায়ী পালিত হয়েছিল ডলের জন্মদিন। জন্মদিনের অনুষ্ঠানে সংযুক্তার পরনে ছিল অভিষেকের শার্ট। কারণ তিনি মনে করেন, অভিষেক তাঁর সাথেই আছেন।

Advertisements

সাম্প্রতিক সাক্ষাৎকারে সংযুক্তা জানিয়েছেন, কাছের মানুষরা কেউই খোঁজ নেন না। কিন্তু তা গুরুত্বপূর্ণ নয় তাঁর কাছে। কারণ তিনি অর্থনৈতিক ভাবে স্বাধীন। মুম্বইয়ের মাটিতে বড় হয়েছেন তিনি। সেখানে সকলেই যথেষ্ট স্বতন্ত্র। ফলে সংযুক্তার অভ্যাস রয়েছে। আইসিআইসিআই ব্যাঙ্ক থেকে শুরু করে একাধিক ব্যাঙ্কে কাজ করেছেন তিনি। কাজের সূত্রে টিম লিড করে সকলকে পথ দেখানোর ক্ষমতা রাখেন তিনি। ফলে জীবনের এই মোড়ে দাঁড়িয়ে সমস্যা হয়নি সংযুক্তার। তিনি সামলে নিয়েছেন। বেসরকারী সংস্থায় কাজ করেন সংযুক্তা। অভিষেকের শেষ কাজ মিটে গেলে সেখানে আবারও যোগদান করেছেন তিনি।

Advertisements

Advertisements

সংযুক্তা মনে করেন, জীবনে সৎ থাকা অত্যন্ত জরুরী। সঠিক পথে চললে সব কিছুই ঠিক থাকবে। সংযুক্তার জীবনের মূল উদ্দেশ্য ডলকে বড় করে তোলা। তাকে নিজের পায়ে দাঁড় করানো, আত্মনির্ভর করে তোলা। ফলে তাঁর সাথে এই মুহূর্তে কে যোগাযোগ করল, কে করল না, তা নিয়ে ভাবেন না তিনি। মাঝে মাঝেই সংযুক্তা ভাবেন, একদিন অভিষেকের সাথে আবার দেখা হবে। তবে যতদিন না ডল বড় হচ্ছে, তিনি কোথাও যাচ্ছেন না।

Advertisements

অভিষেকের বাড়িতে ঘটা করে পুজো হত। কিন্তু চলতি বছর অশৌচ। ফলে পুজোর কটা দিন ভিড় থেকে দূরে ডলকে নিয়ে কেরালায় বেড়াতে গিয়েছিলেন সংযুক্তা। তবু অভিষেক আছেন, তাঁদের হৃদয়ে, পথ চলার সাথী হয়ে।

whatsapp logo
Advertisements