Bengali SerialHoop Plus

Swornendu Samaddar: ধারাবাহিকে কাজ পাইয়ে দেওয়ার নামে চলছে প্রতারণা! মুখ খুললেন পরিচালক

ট্রেনে, বাসে বা দেওয়ালের পোস্টারে বেশিরভাগ সময় দেখা যায় বিভিন্ন বিজ্ঞাপন। যার অধিকাংশই ভুয়ো হয়। এবং অনেকেই জানেন। কেউ কেউ না জেনে ফাঁদে পা বাড়ান। সেরকমই এই ইন্টারনেটের যুগে ভুয়ো বিজ্ঞাপনের ফাঁদে পা দেন বেশ কিছু মানুষ।

কাহিনী হলো – ধরুন ‘ক’ বিজ্ঞাপন দিয়ে বলছেন অমুক সিরিয়ালের জন্য অডিশন চলছে। যোগাযোগ করুন। ফোন নম্বর। এবার ধরুন ‘খ’ বিজ্ঞাপন দেখে সত্যতা যাচাই না করেই ‘ক’ এর সঙ্গে যোগাযোগ করে, এবং মোটা টাকার দাবি দাওয়া হয়। এভাবে ‘ক’ অর্থ উপার্জন করে আর ‘খ’ এর মত মানুষেরা প্রতারিত হন।

ভাবছেন কে প্রতারণা করেছে? কোন ধারাবাহিকের ক্ষেত্রে এসব হয়েছে? এই ব্যাপারে সাবধান করেছেন বাংলা সিরিয়ালের জনপ্রিয় ও সুপ্রতিষ্ঠিত পরিচালক স্বর্ণেন্দু সমাদ্দার। এদিন তিনি একটি ফেসবুক পোস্ট করেন, তাতে তিনি একটি আইডি যোগ করেন এবং ক্যাপশনে লেখেন – ” সাবধান!!! ইনি একজন ফেক মানুষ। ইনি আমাদের সিরিয়ালের নামে, আমার নামে টাকা তুলছেন বিভিন্ন মানুষের কাছ থেকে অভিনয়ে সুযোগ করে দেওয়ার নামে। এই প্রোফাইলটি রিপোর্ট করুন। ”

স্বর্ণেন্দু বর্তমানে এই পথ যদি না শেষ হয় করছেন। তিনি নিজে জানিয়েছেন যে তার কাছে অনেক মেসেজ এসেছে। ওই ভুয়ো ব্যাক্তি যার নাম পলাশ তিনি বিভিন্ন মানুষের কাছে টাকা চেয়েছেন এবং যার প্রমাণ পরিচালকের কাছে আছে। ওই পলাশ নামক ভুয়ো ব্যাক্তি স্বর্ণেন্দুকে বলেন পোস্টটি সরিয়ে নিতে। যদিও পরিচালক রাজি হননি। এই প্রসঙ্গে পরিচালকের দাবি, এর আগেও এই ব্যক্তি মিঠাই নিয়ে ভুয়ো বিজ্ঞাপন দিয়ে টাকা উপার্জন করেছেন। তাই বারবার সাবধান করেছেন পরিচালক। কাজের জন্য চাই যোগ্যতা, টাকা নয়।

whatsapp logo