whatsapp channel

Dev-Mithun: প্রেমিকা থাকার সত্ত্বেও কি কারনে বিয়েতে নারাজ দেব! কারণ খুঁজবেন মিঠুন চক্রবর্তী

মা চলে গেছেন ছোটবেলায়। তাই জীবনের সবকিছু একাহাতে সামলেছেন বাবা। বাড়ি না ফেরা অব্দি না খেয়ে বসে থাকা, জ্বর হলে রাতজাগা- বৃদ্ধ বয়সেও এই সবটা সামলেছেন। তবে বিয়ের কথা বললেই…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

মা চলে গেছেন ছোটবেলায়। তাই জীবনের সবকিছু একাহাতে সামলেছেন বাবা। বাড়ি না ফেরা অব্দি না খেয়ে বসে থাকা, জ্বর হলে রাতজাগা- বৃদ্ধ বয়সেও এই সবটা সামলেছেন। তবে বিয়ের কথা বললেই নারাজ ছেলে, তারপর স্তরে স্তরে সাজানো আবেগী মুহূর্ত। আর এবার এমনই বাবা ও ছেলের মিষ্টি সম্পর্কের গল্প নিয়ে প্রেক্ষাগৃহে আসছে ‘প্রজাপতি'(Projapoti)। ছেলের ভূমিকায় ‘টনিক’ (Tonic) ছবিতে দুর্দান্ত অভিনয় করা দেব (Dev), বাবার ভূমিকায় ‘মহাগুরু’ মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। অনান্য ভূমিকায় মমতা শংকর (Mamata Shankar), খরাজ (Kharaj Mukherjee), কৌশানী মুখোপাধ্যায় (Koushani Mukherjee)।

Advertisements

আজই মুক্তি পেল ‘প্রজাপতি’ ছবির ট্রেলার। আর ট্রেলার দেখে যা অনুমান করা যায়, তাতে সিনেমা জুড়ে রয়েছে বাবা ও ছেলের সম্পর্কের নানান অভিব্যক্তি। নানা টক-ঝাল-মিষ্টি মুহূর্ত দিয়ে তৈরি হয়েছে চিত্রনাট্য। আর মিঠুন ও দেবের একঝলক অভিনয় এক অন্য মাত্রা দিতে চলেছে ছবিটিতে। ছবিতে একদিকে যেমন ছেলের বিয়ে নিয়ে পাগল বাবা, অন্যদিকে বিয়ের কথা শুনলেই যেন মেজাজ বদলে যায় ছেলের। ট্রেলারের দুই সংলাপ এই কথাই বলছে। বাবা বলছেন, ‘বিয়েটা করে নে’, ছেলের উত্তর, ‘বিয়ে না করলে আইসোলেশন, করলেই ভেন্টিলেশন’। মাঝে ঘটকের ভূমিকায় দেখা গেছে খরাজকেও। তবে এর মাঝে নতুন চমক ছেলের সংলাপে। একটা সময় দেব বলেন, ‘আমার গার্লফ্রেন্ড আছে’। অন্যদিকে নিজের বান্ধবীর মেয়ের সঙ্গে বিয়ের তোড়জোড় করতে ব্যস্ত বাবা। এর মাঝে কি আছে কোনো টুইস্ট? নানা কঠিন মুহূর্ত দিয়ে ট্রেলার শেষ করা হলেও এই প্রশ্নের উত্তর গোপন রাখা হয়েছে।

Advertisements

প্রসঙ্গত, দীর্ঘ ৪৬ বছর পর বড়ো পর্দায় একসাথে দেখা যাবে মিঠুন চক্রবর্তী ও মমতা শঙ্করকে। এর আগে ‘মৃগয়া’ ছবিতে দেখা গিয়েছিল এই দুজন বর্ষীয়ান শিল্পীকে। দুজনকেই অভিনয়ের ব্যাপারে বেশ সাবলীল রূপে দেখা গেছে ট্রেলার জুড়ে। অন্যদিকে ‘টনিক’ ছবির রেশ যে এখনো দেবের অভিনয়ে রয়েছে তা ট্রেলার দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে। নিজেদের চরিত্রে বেশ সাবলীল অভিনয় উপহার দিয়েছেন কৌশানী মুখোপাধ্যায় ও শ্বেতা ভট্টাচার্যও। এদিকে নিজের একইরকম অভিনয়ের দক্ষতা ধরে রেখেছেন খরাজ মুখোপাধ্যায়।

Advertisements

এর আগে অভিজিৎ সেনের পরিচালনায় ‘টনিক’ ছবিতে কাজ করেছেন দেব। এবার এই জুটি উপহার দিচ্ছে ‘প্রজাপতি’। ২৩ ডিসেম্বর ‘হামি ২’ (Haami 2) ও হত্যাপুরী (Hatyapuri)-র সঙ্গে পাল্লা দিতে পর্দায় আসছে ‘প্রজাপতি’।

Advertisements

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা