whatsapp channel

আমি নাগিন হতে চাই: শ্রদ্ধা কাপুর

নাগিন। এই চরিত্রে ৯০ দশকে আমরা পর্দায় শ্রীদেবী, রেখাকে দেখেই অভ্যস্ত। এই চরিত্র বলিউডের কাছে এক অন্য মানে। নাগিন অর্থাৎ ইচ্ছাধারী নাগিন। যে নিজের ইচ্ছেমতো রূপ বদলাতে পারে। এমনকি কাছের…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

নাগিন। এই চরিত্রে ৯০ দশকে আমরা পর্দায় শ্রীদেবী, রেখাকে দেখেই অভ্যস্ত। এই চরিত্র বলিউডের কাছে এক অন্য মানে। নাগিন অর্থাৎ ইচ্ছাধারী নাগিন। যে নিজের ইচ্ছেমতো রূপ বদলাতে পারে। এমনকি কাছের মানুষকে ভালোবেসে থেকে যায় ঘরে। এই কাহিনীর উপর নির্ভর করে বলিউডে বেশ কিছু ছবি তৈরি হয়েছে। ১৯৫৪ সালে অভিনেত্রী বৈজয়ন্তী মালাকে প্রথম দেখা গিয়েছিল ‘নাগিন’ চরিত্রে। তারপর ১৯৭৬ সালে ‘নাগিন’ ও ১৯৯০ সালে ‘শেষনাগ’ সিনেমায় লাস্যময়ী রেখা অভিনয় করেছিলেন। এরপর ১৯৮৬ সালে ‘নাগিনা’ এবং ১৯৮৯ সালে ‘নিগানে’ ছবিতে ইচ্ছাধারী সাপ হয়েছিলেন শ্রীদেবী।

Advertisements

বৈজন্তী, রেখা, শ্রীদেবীদের মতো কিংবদন্তী অভিনেত্রীদের পর এবার ‘ইচ্ছেধারী নাগিন’-এর ভূমিকায় দেখা যাবে শক্তি কাপুরের মেয়ে শ্রদ্ধা কাপুরকে। অবশ্য বিশ শতকে নাগিন চরিত্রটি সিনেমা থেকে বিদায়ের পথে ছিল। নাগিন দীর্ঘ দিন পর্দায় ছুটি নিয়েছিল। একতা কাপুরের প্রযোজনায় এখন টেলিদর্শকদের অন্দরেই তার স্থান পেয়েছে নাগিন ধারাবাহিক। তবে এবার প্রযোজক নিখিল দ্বিবেদীর দৌলতে ফের একবার হিন্দি সিনেমার দর্শকরা ইচ্ছেধারী নাগিনের মুখোমুখি হতে চলেছেন। এবার এই কিংবদন্তি চরিত্রে থাকছেন শ্রদ্ধা।

Advertisements

শ্রদ্ধা শুধু নাগিনের একটি পার্টে থাকছেননা। তিনি নাগিনের তিনটি পার্ট অর্থাৎ ট্রিলোজীর জন্য বন্ডে সই করেছেন। এই ট্রিলোজীর প্রতিটি অংশে নানান রোমাঞ্চকর আর লাস্যময়ী রুপে ধরা দেবেন। এই সিনেমা প্রসঙ্গে নিজের টুইটার হ্যান্ডেলে পরিচালককে শ্রদ্ধা জানিয়ে অভিনেত্রী লিখলেন, “পর্দায় নাগিনের চরিত্রে অভিনয় করা আমার কাছে খুবই আনন্দের। নাগিনা এবং নিগাহের মতো সিনেমায় শ্রীদেবী দেখে মুগ্ধ হয়েছি, বড় হয়েছি। সবসময় এমন লোকগান থেকে অনুপ্রাণিত চরিত্রে অভিনয় করার ইচ্ছে ছিল।”

Advertisements

নাগিন সিরিজে শক্তি কাপুর কন্যা শ্রদ্ধার নাম আসতেই শুরু হয়ে যায় শ্রদ্ধাকে নিয়ে নানান মিম। শুরু হয় কটাক্ষের পালা। কেউ সাপের মাথায় শ্রদ্ধার ছবি বসিয়ে ছবি পোস্ট করেন, কেউ আবার রাজপাল যাদবের ছবি দিয়ে মিম তৈরি করেছেন। ট্রোলে জড়ানো হয়েছে স্বরা ভাস্করের নামও। কটাক্ষ করে লেখা হয়েছে, বিগত মাস ধরে স্বরা বিষ ছড়িয়ে গেলেন আর চরিত্রটি কীভাবে শ্রদ্ধা পেলেন। ঘোর নেপোটিজম। খুব শিগিগিরিই বয়কটের ডাক দেওয়া হবে। অবশ্য মিমের উত্তর এখনো দেননি শ্রদ্ধা কাপুর।

Advertisements

whatsapp logo
Advertisements
Avatar