whatsapp channel

Debina Bonnerjee: হঠাৎই অসুস্থ দেবিনার কনিষ্ঠ কন্যাসন্তান, শুরু হয়েছে শ্বাসকষ্ট

প্রথম কন্যাসন্তান লিয়ানা (Liana)-র জন্মের পর মাত্র সাত মাসের ব্যবধানে দ্বিতীয়বার মা হয়েছেন দেবিনা ব্যানার্জী (Debina Bonnerjee)। গত 11 ই নভেম্বর কনিষ্ঠ কন্যাসন্তানের জন্ম দিয়েছেন তিনি। কিন্তু সময়ের আগেই জন্ম…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

প্রথম কন্যাসন্তান লিয়ানা (Liana)-র জন্মের পর মাত্র সাত মাসের ব্যবধানে দ্বিতীয়বার মা হয়েছেন দেবিনা ব্যানার্জী (Debina Bonnerjee)। গত 11 ই নভেম্বর কনিষ্ঠ কন্যাসন্তানের জন্ম দিয়েছেন তিনি। কিন্তু সময়ের আগেই জন্ম হওয়ার কারণে শিশুকন্যাকে হাসপাতালেই বিশেষ যত্নে রাখা হয়েছিল। কিছু শারীরিক সমস্যাও দেখা দিয়েছিল তার। তবে গুরমিত (Gurmeet Chowdhury) ও দেবিনা কন্যাসন্তানের প্রতিটি মুহূর্তের খবর দিয়ে অনুরাগীদের আশ্বস্ত করেছিলেন। সুস্থ হওয়ার পর দেবিনা ও গুরমিত তাকে বাড়িতে নিয়ে আসেন। কিন্তু ক্রিসমাসের ইভের ঠিক আগেই আবারও অসুস্থ হয়ে পড়ল দেবিনা ও গুরমিতের কনিষ্ঠ কন্যাসন্তান।

Advertisements

সম্প্রতি দেবিনা একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। তিনি জানিয়েছেন, গত রবিবার অর্থাৎ 18 ই ডিসেম্বর হঠাৎই শিশুটির শ্বাসকষ্ট শুরু হয়। দেবিনা ভয় পেয়ে গুরমিতকে বারবার জিজ্ঞাসা করতে থাকেন তাঁদের মেয়ে শ্বাস নিচ্ছে কিনা! দ্রুত তাঁরা শিশুটিকে নিয়ে হাসপাতালে পৌঁছান। চিকিৎসক বাচ্চাটিকে পরীক্ষা করে জানান, ঠান্ডা লেগে তার নাক বন্ধ হয়ে গিয়েছে। ফলে শিশুটির শ্বাসকষ্ট হচ্ছে। এরপর হাসপাতালের এনআইসিইউ-তে ভর্তি করা হয় তাকে। দেবিনাকেও শিশুর কাছে থাকার অনুমতি দেওয়া হয়েছিল।

Advertisements

দেবিনা জানান, তাঁরা যখন শিশুটিকে হাসপাতালে নিয়ে এসেছিলেন, তখন তার অক্সিজেন লেভেল বিরানব্বই-তে নেমে গিয়েছিল। এই ঘটনায় তাঁরা যথেষ্ট ভয় পেয়ে গিয়েছিলেন। বর্তমানে শিশুটি সুস্থ হয়ে বাড়ি ফিরে এলেও নেবুলাইজার দেওয়া হচ্ছে তাকে। দেবিনা ও গুরমিত মেয়েকে কড়া পর্যবেক্ষণে রেখেছেন। নাক বন্ধ হয়ে গেলে দেওয়া হচ্ছে নাজাল ড্রপ। দেবিনা বললেন, পরিস্থিতি যথেষ্ট চ্যালেঞ্জিং। মেয়ের কষ্ট দেখে কান্না পাচ্ছে দেবিনার। চিকিৎসকরাও মনে করেন, মায়ের সাথে থাকলে সন্তান দ্রুত সুস্থ হয়ে ওঠে। ফলে হাসপাতালেই একটি ঘরকে মিনি এনআইসিইউ-এর রূপ দেওয়া হয়েছিল। হার্ট রেট মনিটর, অক্সিজেন মিটার সহ আনুষঙ্গিক সব ব্যবস্থা করা হয়েছিল ওই ঘরে। ব্রেস্টফিড করানোর সময়েও শিশুটি নিঃশ্বাস নিতে পারছিল না। তবু দেবিনা নিজেকে স্থির রাখার চেষ্টা করছেন দেবিনা।

Advertisements

পাশাপাশি দেবিনা জানালেন, মেয়ের নাম তাঁরা ‘ডি’ অক্ষর দিয়ে ঠিক করেছেন। খুব শীঘ্রই নামটি সকলকে জানাবেন দেবিনা ও গুরমিত। দেবিনা জানালেন, নামটি মা দুর্গার আরেক নাম।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Debina Bonnerjee (@debinabon)

whatsapp logo
Advertisements