whatsapp channel

Sanjay Dutt: এক রাতের ঘটনাই বদলে দেয় জীবন, বিছানায় শুয়েই সবথেকে বড় সিদ্ধান্ত নেন সঞ্জয়

বলিউডের সবথেকে বিতর্কিত অভিনেতাদের মধ্যে সঞ্জয় দত্ত (Sanjay Dutt) থাকবেন না সেটা হতেই পারে না। বিভিন্ন সময় বিভিন্ন কারণে চর্চায় উঠে এসেছেন তিনি। একটা সময় নিয়মিত মাদক সেবন করতেন তিনি।…

Avatar

Nirajana Nag

বলিউডের সবথেকে বিতর্কিত অভিনেতাদের মধ্যে সঞ্জয় দত্ত (Sanjay Dutt) থাকবেন না সেটা হতেই পারে না। বিভিন্ন সময় বিভিন্ন কারণে চর্চায় উঠে এসেছেন তিনি। একটা সময় নিয়মিত মাদক সেবন করতেন তিনি। এই ভাবে ধ্বংস হতে বসেছিল তাঁর কেরিয়ার, ব্যক্তিগত জীবন সবকিছু। বিশেষ করে রণবীর কাপুর অভিনীত ‘সঞ্জু’ ছবিটি দেখার পর সঞ্জয়ের সম্পর্কে অনেকটাই স্পষ্ট ধারণা হয়েছিল সকলের। ছবিটি দেখে রীতিমতো চমকে উঠেছিলেন সকলে।

কেরিয়ারের শুরুটা সফল ভাবেই হয়েছিল সঞ্জয় দত্তের। কিন্তু এক সময়ে তিনি মাদকের নেশায় আচ্ছন্ন হয়ে পড়েন। দিন রাত নেশার ঘোরে বুঁদ হয়ে থাকতেন তিনি। ‘সঞ্জু’ ছবিতেও দেখানো হয়েছিল অভিনেতার সে সময়কার অবস্থার কথা। শুধু তাই নয়, অভিনেতা নিজেও নিজের জীবন নিয়ে লুকোছাপা করেননি। স্পষ্ট বক্তা সঞ্জয় একবার সলমন খানের শো ‘দশ কা দম’এ এসে এ ব্যাপারে মুখ খুলেছিলেন। একদিনের ঘটনার কথা শেয়ার করেছিলেন তা যা চমকে দিয়েছিল সকলকে।

Sanjay Dutt: এক রাতের ঘটনাই বদলে দেয় জীবন, বিছানায় শুয়েই সবথেকে বড় সিদ্ধান্ত নেন সঞ্জয়

তিনি জানিয়েছিলেন, একবার নেশার ঘোরে তিনি বাড়ি ফিরেছিলেন। সেদিন নেশাটা মাত্রাতিরিক্ত হয়ে গিয়েছিল তাঁর। বাড়ি ফিরে ঘুম পাওয়ায় সঙ্গে সঙ্গে ঘুমিয়ে পড়েন সঞ্জয়। ঘুম ভাঙার পর বাড়ির বহু পুরনো পরিচারককে ডেকে খেতে চাইতেই হতভম্ব হয়ে যান তিনি। প্রচণ্ড খিদে পেয়েছিল অভিনেতার। সেকথা পরিচারককে বলতেই তিনি যা বলেছিলেন তা শুনে অবাক হয়ে গিয়েছিলেন তিনি।

পরিচারক কাঁদতে কাঁদতে তাঁকে জানিয়েছিলেন, টানা দুদিন পর খেতে চাইলেন তিনি। সঞ্জয় ভেবেছিলেন, তিনি আগের দিন ঘুমিয়ে পরের দিন উঠে খেতে চেয়েছেন। কিন্তু পরিচারক তাঁকে জানান, তিনি দুদিন ধরে ঘুমিয়েছেন। এই ঘটনায় সঞ্জয় এতটাই অবাক হন যে সেদিনই সিদ্ধান্ত নিয়ে নেন যে নেশা করা ছেড়ে দেবেন। নেশার জন্য জীবন নষ্ট হয়ে যায় সে কথাও বারংবার স্বীকার করেছেন অভিনেতা। পরবর্তীতে তিনি সকলকে সাবধান করেছেন যাতে তাঁর মতো পরিস্থিতিতে অন্য কাউকে পড়তে না হয়। বর্তমানে অবশ্য এসব থেকে দূরে রয়েছেন তিনি। মান্যতা দত্তের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন সঞ্জয় দত্ত। দুই ছেলে মেয়েকে নিয়ে এখন সুখের সংসার তাঁদের।

Avatar

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই