whatsapp channel

Hair Care Tips: শীতকালে চুলের যত্নে এই টিপসগুলি কাজে লাগবেই

আজকাল মানেই চুলের জন্য খুবই বাজে সময়।এই সময় চুল একেবারে রুক্ষ, শুষ্ক হয়ে যায় এই সময় আপনি যদি চুলের উপযুক্ত খাবার দিতে চান, তাহলে অবশ্যই ব্যবহার করতে পারেন কন্ডিশনার। কিন্তু…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

আজকাল মানেই চুলের জন্য খুবই বাজে সময়।এই সময় চুল একেবারে রুক্ষ, শুষ্ক হয়ে যায় এই সময় আপনি যদি চুলের উপযুক্ত খাবার দিতে চান, তাহলে অবশ্যই ব্যবহার করতে পারেন কন্ডিশনার। কিন্তু বাজারে যে সমস্ত কন্ডিশনার কিনতে পাওয়া যায়, সেগুলো কিন্তু সাধারণত শ্যাম্পু করার পরেই ব্যবহার করতে হয়। এগুলো ব্যবহার করার পরেও চুলের অনেক ক্ষতি হতে পারে কিন্তু চুলের জন্য ক্ষতিকারক হতে পারে। কারণ এর মধ্যে থাকে, ক্ষতিকারক উপাদান যত ব্র্যান্ডেড ভালো কোম্পানির কন্ডিশনার কিনুন না কেন, প্রত্যেকটি জিনিসের মধ্যে আছে কেমিক্যাল। তাই আজকে যিনি নিন কিভাবে ঘরোয়া পদ্ধতিতে বাড়িতে কন্ডিশনার লাগাবেন, যেটি শ্যাম্পু করার পরই নয়, শ্যাম্পু করার আগে লাগাতে হয়।

Advertisements

কন্ডিশনার বাড়িতে তৈরি করতে পারেন এর জন্য প্রয়োজন নারকেল তেল পরিমান মত, পরিমাণমত গোলাপ জল, পরিমাণমত ভিটামিন ই অয়েল, পরিমাণ মতন পরিমাণ মতন অ্যাপেল সাইডার ভিনিগার, প্রত্যেকটি উপকরণকে সমপরিমাণে একসঙ্গে মিশিয়ে ফেলুন এরপরে এর মধ্যে দিয়ে দিন কয়েকটি ভিটামিন ই ক্যাপসুল। যাদের পরিমাণ বাড়িয়ে দিতে পারেন। খুব ভালো করে চুলের গোড়া থেকে ডগা পর্যন্ত ভালো করে ম্যাসাজ করুন, তারপরে একটি তোয়ালে গরম জলের মধ্যে ডুবিয়ে তারপর সেই তোয়ালে চুলের মধ্যে খুব ভালো করে লাগিয়ে নিন।

Advertisements

তারপরে খুব ভালো করে শ্যাম্পু করে নিতে হবে। বেশ খানিকক্ষণ রাখতে হবে আধ ঘন্টার মতন রেখে দিতে হবে, তারপরে শ্যাম্পু করে নিন। বাড়িতে বানানো এই কন্ডিশনার কিন্তু কখনো শ্যাম্পু করার পরে লাগাবেন না, সব সময় শ্যাম্পু করার আগে লাগাবেন। তবে, এটা খেয়াল রাখতে হবে, চুল যেন অপরিষ্কার না থাকে, মানে এক দুই সপ্তাহ শ্যাম্পুর না করার পরেই কন্ডিশনার কখনোই লাগাবেন না।

Advertisements

Hair Care Tips: শীতকালে চুলের যত্নে এই টিপসগুলি কাজে লাগবেই

Advertisements
whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক