Hoop Life

Kitchen Tips: কোন রান্নায় কিভাবে পেঁয়াজ দিলে স্বাদ বাড়বে জেনে নিন

মাছ, মাংস থেকে শুরু করে মুড়ি মাখা, যে কোনো রান্নাতে পেঁয়াজ হলো একটি অসাধারণ উপাদান। তবে যে কোন রান্নাতেই পেঁয়াজ কাটার কিন্তু একটা অন্যরকম কায়দা, সেই কায়দাতে যদি রপ্ত করতে না পারেন, তাহলে কিন্তু রান্না একেবারে মাটি হয়ে যাবে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap দেখে ফেলুন, কিভাবে আপনি পেঁয়াজকে নানান রকম ভাবে কেটে রান্নাকে আরো বেশি সুস্বাদু করতে পারেন।

১) গোল গোল করে কাটা – গোল গোল করে পেঁয়াজ কেটে বার্গার কিংবা স্যালাড হিসেবে খেতে পারেন। ২) ডুমো ডুমো করে কাটা – ডুমো ডুমো করে পেঁয়াজ কেটে , চিলি চিকেন, চিকেন মাঞ্চুরিয়ান, কাবাবের জন্য রান্না করতে পারেন স্বাদ হবে অসাধারণ।

৩) কিমা করে কাটা – ঝাল মুড়ি থেকে শুরু করে বেগুন পোড়া যে কোনো রান্নাতে কিমা করে কাটা অর্থাৎ একটু ছোট আকারের করে কাঁটা পেঁয়াজ কিন্তু অনবদ্য স্বাদ হবে।

৪) মিহি বাটা পেঁয়াজ – কষা মাংস বা ডিমের কোন প্রিপারেশন অথবা যদি মাছের কালিয়া রান্না করেন তাহলে কিন্তু সেখানে একটু মিহি করে পেঁয়াজ বাটাই লাগে, না হলে কিন্তু মুখে লাগলে বা যদি ভালো করে সেদ্ধ না হয় তাহলে খেতে খারাপ হয়ে যায়।

৫) আধ বাটা পেঁয়াজ – এমন কিছু প্রিপারেশন হয় যেখানে কিন্তু মিহি করে পেঁয়াজ বাটা মোটেই ভালো লাগে না, খেতে, একটু আধবাটা হলে বেশি স্বাদ জাগে তাই যেখানে মিহি বাটা সেখানে বেশি করে বেটে নেবেন, আর না হলে হালকা একটুখানি কুরেও নিতে পারেন।

Related Articles