whatsapp channel
Hoop Life

দীপাবলি স্পেশাল পাঁচটি ফেসিয়াল শিখে নিন বাড়ি বসেই

কালীপুজোর দিন নিজেকে সুন্দর রাখতে হলে বাড়িতে বসেই করে ফেলুন কয়েকটি দুর্দান্ত ফেসিয়াল।

১) এক চামচ টক দই, ডিমের সাদা অংশ, এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে প্রায় এক ঘণ্টা লাগিয়ে রেখে দিন। কিছুক্ষণ পরে উষ্ণ গরম জলে মুখ ধুয়ে ফেলুন।

২) দুই চামচ বেসন, এক চামচ চালের গুঁড়ো, দুই চামচ গোলাপ জল ভালো করে মিশিয়ে নিয়ে গোটা মুখে, হাতে, গলায়, পিঠে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরেই ঠান্ডা জলে ঘষে ঘষে ধুয়ে ফেলুন। ত্বকের উপরে মরা চামড়া তুলতে বেসন এবং চালের গুঁড়োর জুড়ি মেলা ভার।

৩) চটজলদি ত্বকের ঔজ্জ্বল্য ফিরিয়ে আনতে চাইলে ব্যবহার করুন কফি। এক চামচ কফি, দু চামচ গোলাপ জল, এক চামচ দুধের সর ভাল করে মিশিয়ে নিন মুখে গলায় পিঠে হাতে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

৪) চার চামচ আটা, আধ কাপ গরম জল, দু-চামচ চিনি ভাল করে মিশিয়ে নিয়ে মুখে গলায় হাতে ঘষে ঘষে লাগান। চিনি খুব ভালো প্রাকৃতিক স্ক্রাবারের কাজ করে। চটজলদি ত্বকের মধ্যে প্রাকৃতিক জেল্লা এনে দেয়।

৫) দু’চামচ অ্যালোভেরা জেল, এক চামচ দুধের সর, দু-চামচ চিনি ভাল করে মিশিয়ে নিয়ে আপনার মুখে গলায় পিঠে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরে উষ্ণ গরম জলে ধুয়ে ফেলুন।

উপরে বলা ৫ টি ফেসিয়াল এর মধ্যে যেকোনো একটি সপ্তাহে অন্তত ৩ দিন নিয়মিত করতে পারলে ত্বকের আর কোন সমস্যা থাকবে না। কালীপুজোর দিন নিজেকে একটু অন্যরকম করতে ব্যবহার করুন এই ৫ টি ফেসিয়াল এর মধ্যে যেকোনো একটি।

whatsapp logo