whatsapp channel
BollywoodHoop Plus

Arijit Singh: রাজনীতির ভয় না পেয়ে কলকাতার বুকেই সপাটে জবাব অরিজিৎ সিংয়ের!

অরিজিৎ সিং (Arijit Singh) হল এমন একটি নাম, যা শুনলেই অনেক প্রশংসমূলক বিশেষণ মনে আসে অনেকেরই। ভালো গায়ক হওয়ার পাশাপাশি ভালো গায়কও বটে তিনি। মুর্শিদাবাদের জিয়াগঞ্জে বাড়ি, ব্যক্তিত্ব হিসেবে একদমই মাটির মানুষ অরিজিৎ সিং। প্রচারের আলো থেকে অনেকটাই দূরে থাকেন বলিউড ও টলিউডের এই বিখ্যাত গায়ক। তাই তার ব্যক্তিগত জীবন নিয়ে খুব বেশি কাটাছেঁড়া হয়না কোথাও।

তবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী মঞ্চে ‘গেরুয়া’ গানের কলি গেয়ে বিতর্কে এসেছিল এই গায়কের নাম। তার ব্যক্তিগত জীবনে রাজনৈতিক রং লাগাতে চেয়েছিলেন অনেকেই। এই নিয়ে রাজ্যে শাসক-বিরোধী বাক-সংঘাতও দেখা গিয়েছিল প্রকাশ্যে। তবে এবার সেসবের জবাব দিলেন গায়ক নিজেই। শনিবার কলকাতার একোয়াটিকা কনসার্টের মঞ্চ থেকেই বলে দিলেন ‘গেরুয়া’র আসল অর্থ। আর আবারো বুঝিয়ে দিলেন সমালোচকদের যে কেন তিনি অরিজিৎ সিং, কেন তার প্রতি সবার এতটা সম্মান বজায় থাকে। গানের জগত ও রাজনীতির দূরত্বটা এদিন বুঝিয়ে দেন অরিজিৎ সিং।

একোয়াটিকার মঞ্চ থেকে গানের মাঝেই কিছু বলতে গিয়ে এসব কথা বলেন তিনি। গায়ক বলেন, “এই গান নিয়ে এত বিতর্ক কেন, গেরুয়া সন্ন‌্যাসীদের রং, স্বামীজির রং। স্বামীজি যদি সাদা পরতেন তাহলে কি সাদা নিয়েও কথা হত?” অর্থাৎ তিনি এটা পরিষ্কার করলেন যে গেরুয়ার সঙ্গে কোনো রাজনৈতিক সম্পর্ক নেই। গায়কের মতে, ত্যাগের রং গেরুয়া, স্বামীজীর মতো মহান দার্শনিকের রং গেরুয়া। এসবের মাঝে যে রাজনৈতিক যোগসূত্র যে তিনি বাঁধেন না, তাও বুঝিয়ে দিলেন তিনি। এছাড়াও মজা করে গায়ক বলেন, “শেষ অবধি অনুষ্ঠান হচ্ছে। বলা হয়েছিল গন্ডগোল হতে পারে। এখানে কেউ গন্ডগোল করলে তাঁকে মঞ্চে নিয়ে আসব কিন্তু।”

প্রসঙ্গত, শনিবার একোয়াটিকার মঞ্চে কনসার্ট করেন অরিজিৎ সিং। ওরে সাড়ে তিনঘন্টা গানে ও গল্পে দর্শকদের মাতিয়ে রাখেন তিনি। এদিন পুরো বাংলা কথা বলেই অনুষ্ঠান করেন গায়ক। এই মঞ্চে নিজের সুপারহিট গানগুলি তো গাইলেন তিনি, এছাড়াও কিশোর কুমার, লতা মঙ্গেশকর, হেমন্ত মুখোপাধ্যায়, মান্না দে, সন্ধ্যা মুখোপাধ্যায়ের গানও গান তিনি। এছাড়াও এদিন এমনকী শ্যামা সংগীতও গেয়ে শোনান গায়ক। এসবের পাশাপাশি এদিন গায়ক বর্তমান প্রজন্মের শিল্পী যেমন সুরজিৎ, অনিন্দ্য, শিলাজিৎ, রূপমদের গানও গাইলেন এই অনুষ্ঠানে।

 

View this post on Instagram

 

A post shared by Arijit Singh (@arijitsingh)

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা