whatsapp channel
Bengali SerialHoop Plus

Swastika Ghosh: অভিনয় ছাড়াও কোন কাজে বেশ পটু পর্দার দীপা!

প্রতিভা ও লড়াই, এই দুটি বিষয় দিয়েই যে বিনোদন জগতে জায়গা পাওয়া যায়, তা বারবার দেখিয়েছেন নানা শিল্পী, অভিনেতা ও অভিনেত্রী। বর্তমান প্রজন্মের কলাকুশলীদের মধ্যে এর এক প্রকৃষ্ঠ উদাহরণ হলেন অভিনেত্রী স্বস্তিকা ঘোষ (Swastika Ghosh)। দক্ষিণ চব্বিশ পরগনার রায়দিঘির মেয়ে স্বস্তিকা। উচ্চমাধ্যমিক পাশ করা স্বস্তিকার অভিনয় কেরিয়ার শুরু ‘সরস্বতীর প্রেম’ ধারাবাহিকে অভিনয়ের মাধ্যমে। সেখান থেকেই স্টার জলসার ‘অনুরাগের ছোঁয়া’ ধারাবাহিকে মুখ্য ভূমিকায় অভিনয়ের সুযোগ। দীপান্বিতা ওরফে দীপার চরিত্রে এখন তাকে গোটা বাংলা চেনে। কিন্তু এই সফল কেরিয়ারের পিছনে রয়েছে তার দ্বীপ্ত প্রতিভা ও অক্লান্ত একটা লড়াই। টিকে থাকবার জেদটাই স্বস্তিকার চলার পথের পাথেয় হয়ে দাঁড়িয়েছে। এখন টলিগঞ্জের নামজাদা অভিনেত্রীদের তালিকায় নাম উঠে আসে স্বস্তিকার।

তবে শুধু অভিনয় নয়, আরো এক বিশেষ প্রতিভার অধিকারিণী এই তরুণী। তার এই প্রতিভার কথা খুব একটা সামনে না এলেও, এখন এই বিষয় নিয়ে চর্চায় মশগুল তার ভক্তরা। সাবলীল অভিনেত্রীর পাশাপাশি স্বস্তিকা একজন ভালো গায়িকা। সুকণ্ঠী এই তরুণীর এই গান গাওয়ার গুন এবার সামনে এল প্রেম দিবসের দিনেই। ভাবছেন নিশ্চয়ই যে গান গেয়ে মনের মানুষকে প্রেম নিবেদন করেছেন অভিনেত্রী! না, তো মোটেই না, খোলামঞ্চে নিজের সুপ্ত প্রতিভার পরিচয় দিলেন অভিনেত্রী। আর তাতেই মাত হলেন তার ভক্তরা।

কিছুদিন আগেই পেরিয়েছে ‘ভ্যালেন্টাইন্স ডে’। আর এই প্রেম দিবসে অভিনেত্রী একটি মাচা শোয়ে অতিথি শিল্পী হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনায়। সেখানেই তিনি গান গেয়ে প্রেমের জোয়ার আনেন শ্রোতাদের মনে। এই অনুষ্ঠানে সুপারহিট হিন্দি ছবি ‘আশিকি-২’-এর রোমান্টিক গান ‘চাহু ম্যায় আ-না’ গানটি গান বর্তমান প্রজন্মের প্রেমিক-প্রেমিকাদের উদ্দেশ্যে। আর তাতেই হাততালির বন্যা বয়ে গেল দর্শকাশন থেকে।

সম্প্রতি, এই অনুষ্ঠানের একটি ভিডিও ক্লিপ ব্যাপকভাবে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই ভিডিওতেই অভিনেত্রীকে গান গাইতে দেখা গেছে। আর পর্দার দীপাকে এত সুমধুর কণ্ঠে গাইতে দেখেই মুগ্ধ তার নেটপাড়ার ভক্তরাও। ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন তারা প্রিয় অভিনেত্রীকে। অনেকেই আবার নানা প্রশংসমূলক কমেন্টও করেছেন। কেউ লিখেছেন, ‘তুমি ভালো অভিনয় করো জানতাম, গানের বিষয়ে জানতাম না কিন্তু’; অন্যজন আবার লিখেছেন, ‘তোমার গান অভিনয়ের মতোই সুন্দর, হারিয়ে ফেলো না এই প্রতিভাকে’।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা