whatsapp channel

Aindrila Sharma: ঐন্দ্রিলা-সব্যসাচীর প্রেমকাহিনী নিয়ে বাংলাদেশে নাটক!

ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma) চলে গিয়েছেন তারাদের দেশে। রেখে গিয়েছেন একরাশ স্মৃতি এবং এক অমর ভালোবাসার কাহিনী যার শরিক সব্যসাচী চৌধুরী (Sabyasachi Chowdhury)। ঐন্দ্রিলা-সব্যসাচী একে অপরের জন্যই যেন এই পৃথিবীতে…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma) চলে গিয়েছেন তারাদের দেশে। রেখে গিয়েছেন একরাশ স্মৃতি এবং এক অমর ভালোবাসার কাহিনী যার শরিক সব্যসাচী চৌধুরী (Sabyasachi Chowdhury)। ঐন্দ্রিলা-সব্যসাচী একে অপরের জন্যই যেন এই পৃথিবীতে এসেছিলেন। ব্রেক-আপ ও ঠুনকো সম্পর্কের যুগে একে অপরের চড়াই-উতরাই-এ পাশে থেকেছেন তাঁরা। শেষ কটা দিন সব্যসাচী কথা বলতেন ঐন্দ্রিলার বেডের পাশে বসে। মিষ্টি তাঁর সমস্ত শক্তি দিয়ে মুচড়ে ধরতে চাইতেন সব্যর হাত। শ্মশানে ম্রিয়মাণ সব্যসাচী তাকিয়ে ছিলেন একদৃষ্টে ঐন্দ্রিলার চির ঘুমন্ত মুখের দিকে। মুখাগ্নি করেছেন নিজে হাতে। ঐন্দ্রিলাকে ফিরিয়ে আনার লড়াইয়ের শেষেও এতটুকু চোখের জল ছিল না। পাথর হয়ে গিয়েছিলেন সব্যসাচী। কারণ তিনিই যে ছিলেন তাঁর মিষ্টির বেঁচে থাকার কারণ।

Advertisements

কিন্তু সবার অজান্তেই বাংলাদেশে তৈরি হয়েছিল একটি নাটক। নাটকটির নাম ‘কোথায় খুঁজি তারে’। মাহমুদ মাহিন (Mahmood Mahin) পরিচালিত এই নাটকে মূল চরিত্রে অভিনয় করেছেন ফারহান তিশা (Farhan Tisha) এবং মুসফিক আর.ফারান (Musfiq R. Faran)। এছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন হারুন রশিদ (Haroon Rashid), শর্মি শারমিন (Sharmi Sharmin), তানিশা আহমেদ (Tanisha Ahmed) প্রমুখ। ‘কোথায় খুঁজি তারে’ প্রায় এক ঘন্টার নাটক। ওপার বাংলাতেও যথেষ্ট জনপ্রিয় ঐন্দ্রিলা ও সব্যসাচী।

Advertisements

বর্তমানে ‘কোথায় খুঁজি তারে’ নিয়ে দর্শকদের একাংশের মতে, ঐন্দ্রিলা ও সব্যসাচীর কাহিনীর সাথে এই নাটকের কাহিনীর বহু মিল রয়েছে। কিন্তু নাটকের নির্মাতারা এখনও অবধি এরকম কোনো দাবি করেননি। বর্তমানে ‘কোথায় খুঁজি তারে’ ইউটিউবে দেখা যাচ্ছে। ইতিমধ্যেই এই নাটকের ভিউ ছাড়িয়েছে 3.3 মিলিয়ন। নেটিজেনদের একাংশের মতে, চলতি বছরের ভ্যালেন্টাইন’স ডে-র সবচেয়ে সেরা নাটক ছিল ‘কোথায় খুঁজি তারে’। জনপ্রিয় হয়েছে এই নাটকের গান ‘তাঁর দেখা না পেয়ে’। নেটিজেনদের মধ্যে অনেকেই এই নাটকটি দেখে চোখের জল ধরে রাখতে পারেননি।

Advertisements

গত বছর নভেম্বর মাসে ইউয়িং সারকোমা নামক বিরল ধরনের ক্যান্সারের সাথে সাত বছর লড়াইয়ের পর প্রয়াত হন ঐন্দ্রিলা।

Advertisements

whatsapp logo
Advertisements