whatsapp channel

Gold Price Dropped: বাজারে মুখ থুবড়ে পড়ল সোনার দাম, রেকর্ড দর থেকে এত টাকা কমেছে

বিয়ের মরশুমে ফেব্রুয়ারির শুরুর দিকে দাম বেড়েছিল সোনার। তারপর আবার বাজেটে মূল্যবৃদ্ধির ঘোষণা। এর প্রভাবে দিনের পর দিন মহার্ঘ হচ্ছিল হলুদ ধাতু। ফলে গয়না কিনতে গিয়ে নাভিশ্বাস উঠছিল ক্রেতাদের মধ্যে।…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

বিয়ের মরশুমে ফেব্রুয়ারির শুরুর দিকে দাম বেড়েছিল সোনার। তারপর আবার বাজেটে মূল্যবৃদ্ধির ঘোষণা। এর প্রভাবে দিনের পর দিন মহার্ঘ হচ্ছিল হলুদ ধাতু। ফলে গয়না কিনতে গিয়ে নাভিশ্বাস উঠছিল ক্রেতাদের মধ্যে। অনেক ব্যবসায়ীও এর ফলে ব্যবসায় মন্দার আশঙ্কা করছিলেন। কিন্তু সেই প্রভাব বিগত কয়েকদিনে একটু স্তিমিত হয়েছে। কারণ দিন দিন আবার কমেছে হলুদ ধাতুর দাম। পাল্লা দিয়ে নিম্নমুখী হয়েছে রূপোর দামও।

Advertisements

ছুটির দিনেও সেই প্রভাব বজায় থাকল কলকাতার বাজারে। রবিবার বাজার খুলতেই নিম্নমুখী হল গয়নার ধাতুর মূল্যগ্রাফ। এদিন একইসঙ্গে কমেছে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সকনার দাম। পাশাপাশি উল্লেখযোগ্য পরিমানে কমেছে রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

Advertisements

আজ কলকাতায় সোনার দাম (২৬.০২.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৫০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৭৫০ টাকা।

Advertisements

গতকাল কলকাতায় সোনার দাম (২৫.০২.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৬৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৬০০ টাকা।

Advertisements

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৬.০২.২০২৩-রবিবার)
৬৪,৩০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৫.০২.২০২৩-শনিবার)
৬৪,৮০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
৫০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, রবিবার দেশীয় বাজারের পাশাপাশি বিশ্ব বাজারেও দাম কমেছে সোনার। শনিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৮১১.২০ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ১৮১১.০৬ মার্কিন ডলার। তার প্রভাব দেশীয় বাজারে পড়েছে বলেই মনে করা হচ্ছে।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা