Hoop PlusTollywood

Sayantika Banerjee: অশালীন মন্তব্যের প্রতিবাদে গর্জে উঠলেন সায়ন্তিকা!

সোশ্যাল মিডিয়ার রমরমা চলছে বর্তমানে। তবে শুধুমাত্র সোশ্যাল মিডিয়ার পাতায় সাধারণ পোস্ট করে ক্ষান্ত থাকছেন না সকলে। নেটিজেনদের একাংশ মহিলাদের রীতিমত অশ্লীল কটাক্ষ করছেন। পান থেকে চুন খসলেই কটূক্তির সম্মুখীন হতে হয় তাঁদের। ট্রোলারদের মধ্যে শুধুমাত্র পুরুষ নয়, রয়েছেন কিছু মহিলাও। ট্রোলের ফলে অনেকেই মানসিক অবসাদের সম্মুখীন হচ্ছেন। এদের মধ্যে বিশেষ ভাবে রয়েছেন মহিলা সেলেবরা। কাজের প্রয়োজনে তাঁদের নিত্যনতুন ফটোশুট ও ভিডিও শেয়ার করতেই হয় সোশ্যাল মিডিয়ায়। কিন্তু সমালোচনার পরিবর্তে তাঁদের দিকে ধেয়ে আসে অশ্লীল কটাক্ষ। সাম্প্রতিক কালে অভিনেত্রী-রাজনীতিবিদ সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় (Sayantika Banerjee)-র সাথেও ঘটেছে একই ঘটনা। তবে তিনি চুপ করে থাকেননি। এই প্রসঙ্গে মুখ খুলেছেন সায়ন্তিকা।

সম্প্রতি সায়ন্তিকা ইন্সটাগ্রামে একটি পোস্ট করেছেন। তাতে তিনি লিখেছেন, তাঁর পোস্টে লাগাতার অশালীন মন্তব্য করছেন শিলাদিত্য (Shiladitya) নামে একজন ব্যক্তি। সায়ন্তিকা ওই ব্যক্তির ইন্সটাগ্রাম হ্যান্ডলের লিঙ্ক পোস্ট করে লিখেছেন, শিলাদিত্যকে তিনি গুরুত্ব দিতে চাননি। কিন্তু ওই ব্যক্তির উচিত মহিলাদের সম্মান করা। শিলাদিত্যর একাধিক ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট রয়েছে বলে জানিয়েছেন সায়ন্তিকা। তিনি নিজের অনুরাগীদের অনুরোধ করেছেন তাঁর পোস্টে শিলাদিত্যর মন্তব্য পড়ে দেখতে। কিন্তু সায়ন্তিকার পোস্টের পরই শিলাদিত্য নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করে দিয়েছেন। তবে সায়ন্তিকার পোস্টে তাঁর কমেন্টগুলি রয়ে গিয়েছে।

সায়ন্তিকার মতে, অধিকাংশ সময় নীরবতার ভুল অর্থ বার করে নেওয়া হয়। তিনি জানিয়েছেন, তিনি নিজে যা কিছু অর্জন করেছেন তার জন্য তাঁর অনুরাগীদের কাছে সায়ন্তিকা কৃতজ্ঞ। কিন্তু তাঁর মতে, নোংরামির বিরুদ্ধে প্রতিবাদ করা তাঁর দায়িত্বের মধ্যেই পড়ে। মহিলাদের অসম্মান সহ্য করবেন না বলে জানিয়েছেন সায়ন্তিকা। পছন্দ না করলেও অশালীন মন্তব্য করা উচিত নয় বলে মত প্রকাশ করেছেন সায়ন্তিকা।

এমনকি এই বিষয়টি নিয়ে সাইবা ক্রাইম ব্রাঞ্চের দ্বারস্থ হওয়ার কথা জানিয়েছেন সায়ন্তিকা। তাঁকে সমর্থন করেছেন মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)-ও।

whatsapp logo