whatsapp channel

Sreelekha Mitra: কেন বিরক্ত হচ্ছেন শ্রীলেখা!

টলিউডের ঠোঁটকাটা অভিনেত্রী হিসেবে পরিচিত শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। বরাবর সোশ্যাল মিডিয়ায় একটু বেশিই সক্রিয় তিনি। সেখানেই নানা মন্তব্য করে চর্চায় আসেন। কখনো সামাজিক ভাবধারাড বিপরীত স্রোতে নিজেকে চালনা করে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

টলিউডের ঠোঁটকাটা অভিনেত্রী হিসেবে পরিচিত শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। বরাবর সোশ্যাল মিডিয়ায় একটু বেশিই সক্রিয় তিনি। সেখানেই নানা মন্তব্য করে চর্চায় আসেন। কখনো সামাজিক ভাবধারাড বিপরীত স্রোতে নিজেকে চালনা করে বানিয়ে ফেলেন সাহসী ভিডিও, কখনো আবার সমাজের নানা ট্যাবু নিয়ে করেন স্বাধীনচেতার মতো মন্তব্য। আর এই নিয়ে নানা মশলাদার কন্টেন্ট বানিয়ে ট্রোল করেন অনেকেই। কিন্তু তাতে অভিনেত্রীর কিছুই আসে যায় না। তিনি থাকেন একইরকম, নিজের মতো।

আর এবার এমনই এক কান্ড ঘটিয়ে চর্চায় এলেন তিনি। এবার তার সোশ্যাল মিডিয়া পোস্টে উঠে এল আরেক প্রতিবাদ। স্পর্শকাতর একটি বিষয় নিয়ে গর্জে উঠলেন অভিনেত্রী। পাশে পেলেন অনেককেই। সম্প্রতি নিজের ফেসবুক হ্যান্ডেল থেকে একটি পোস্ট করে অভিনেত্রী লিখেছেন, ‘পাড়ায় মাইকে গত পাঁচ-ছয় দিন ধরে চিৎকার করে হরিনাম সংকীর্তন চলছে। অসুস্থ রোগীও থাকতে পারে আশেপাশে বা অন্য ধর্মের মানুষ, এসব নিয়ে বলা মানে হিন্দু ধর্মকে ছোট করা নয় আশা করি সেটা পরিষ্কার।’ যদিও এরপর নিজেকে তিনি ‘বিশ্বাসী’ বলেই গণ্য করেছেন এবং ‘রিলিজিয়ন অফ লভ’ হ্যাশট্যাগ ব্যবহার করেছেন। এছাড়াও তিনি এই পোস্টে লিখেছেন যে তার এই হ্যাশট্যাগ চালু করার উদ্দেশ্য হল সমস্ত ধর্মের ‘বাউন্ডারি’ বুঝিয়ে দেওয়া। এবং শেষে তিনি লিখেছেন, ‘ভালোবাসা দিয়ে কি সব জয় করা যায়না!”।

এই পোস্টের কমেন্ট বক্সে অনেককেই পাশে পেয়েছেন অভিনেত্রী। অনেকেই এই বিষয়টি নিয়ে নিজেদের রাগ ও বিরক্তি প্রকাশ করেছেন। কেউ লিখেছেন, ‘সারাটাজীবন জ্বলেছি। এখন উচ্চ মাধ্যমিক চলছে।আর কথা হল যার ইচ্ছে সেতো গিয়েই শুনবে। পাড়াসুদ্ধ লোককে ব্যতিব্যস্ত না করলেই নয়? আমি একবার বাধ্য হয়ে লোকাল থানায় জানিয়েছিলাম। তারা আসায় কিছু ক্ষণ থামে। আবার যে কে সেই।’ তার উত্তরে শ্রীলেখা লিখেছেন, ‘মানুষ ধর্মের নামে অন্ধ,আর এটা এমন একটা স্পর্শ কাতর বিষয়’।

প্রসঙ্গত, বর্তমানে অভিনয়ের পাশাপাশি ছবির পরিচালনার দিকেও হেঁটেছেন অভিনেত্রী। কিছুদিন আগেই তার প্রযোজিত ও পরিচালিত ‘এবং ছাদ’ ছবিটি মুক্তি পেয়েছে প্রেক্ষাগৃহে। ব্যাপক নামও কুড়িয়েছে এই ছবি। সমালোচকদের কলমেও জুটেছে প্রশংসা।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা