whatsapp channel

Bhuban Badyakar: সেলিব্রিটি থেকে রাতারাতি ভিখারী, সব হারিয়ে পালিয়ে বেড়াচ্ছেন ভুবন বাদ্যকর!

একসময় বীরভূমের রাস্তায় তাঁকে দেখা যেত কাঁচা বাদাম বিক্রি করতে। স্বরচিত গান গেয়ে কাঁচা বাদাম বিক্রি করতেন ভুবন বাদ্যকর (Bhuban Badyakar)। একসময় তাঁর গানের ভিডিও ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।…

Avatar

Nilanjana Pande

একসময় বীরভূমের রাস্তায় তাঁকে দেখা যেত কাঁচা বাদাম বিক্রি করতে। স্বরচিত গান গেয়ে কাঁচা বাদাম বিক্রি করতেন ভুবন বাদ্যকর (Bhuban Badyakar)। একসময় তাঁর গানের ভিডিও ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। রাতারাতি বিখ্যাত হয়ে ওঠেন ভুবন। তাঁর গান নিয়ে রিমিক্স করেন বিদেশী সঙ্গীত পরিচালক। মিউজিক ভিডিওয় দেখা যেতে থাকে ভুবনকে। স্ত্রী আদুরি দেবী (Aduri Badyakar)-এর সাথে ভুবন অংশগ্রহণ করেছিলেন স্টার জলসার রিয়েলিটি শো ‘ইস্মার্ট জোড়ি’-তেও। নতুন বাড়িও তৈরি করেছিলেন ভুবন যার দেওয়ালে আঁকা ছিল তাঁর প্রতিকৃতি। যে ইউটিউবারের দৌলতে তিনি বিখ্যাত হয়েছিলেন, তাঁকে পাত্তা দিতেন না ভুবন। এমনকি নিজের কাজের জন্য ছয় জন অ্যাসিস্ট্যান্ট রেখেছিলেন ভুবন যাঁরা তাঁর কাজের জন্য আসা ফোন ধরতেন। কিন্তু কিছুদিনের মধ্যেই বদলে গিয়েছে সব হিসাব।বর্তমানে একরকম পালিয়েই বেড়াচ্ছেন ভুবন।

ভুবন পাত্তা না দিলেও বাংলাদেশ থেকে আবারও তাঁর খোঁজ নিতে ভারতে এলেন সেই ইউটিউবার। তিনিই তুলে ধরলেন ভুবনের দূর্দশার কথা। ভুবন তাঁর কাছে স্বীকার করেন, বড্ড অহংকারী হয়ে গিয়েছিলেন তিনি। ফলে অনেক কিছুই বুঝতে পারেননি। আচমকাই সোশ্যাল মিডিয়া থেকে উধাও হয়ে গিয়েছিল তাঁর ‘কাঁচা বাদাম’ গানটি। ভুবন জানিয়েছিলেন, গোপাল নামে এক ব্যক্তি তাঁকে তিন লক্ষ টাকা দিয়ে বলেন, তাঁদের চ্যানেলে ওই গান চালানো হবে। ভুবন বুঝতে পারেননি, তাঁর কাছ থেকে কিনে নেওয়া হচ্ছে তাঁরই গানের কপিরাইট। কেঁদে ফেলেছিলেন ভুবন। নিজের গান তিনি নিজে পোস্ট করলে দেখা দিচ্ছে কপিরাইটের সমস্যা।

ওই ব্যক্তির বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছিলেন ভুবন। একটি শর্ট ফিল্মে অভিনয় করে বেশ কিছু অর্থ উপার্জন করেছেন ভুবন। কিন্তু ষড়যন্ত্রের শিকার হয়ে একরকম তিনি কর্মহীন। বর্তমানে নিজের নতুন বাড়ি ছেড়ে আবারও ভাড়া বাড়িতে উঠে এসেছেন ভুবন। একসময় অনুরাগীদের কাছ থেকে প্রচুর টাকা পেলেও তা অস্বীকার করেছিলেন ভুবন। কিন্তু বর্তমানে তাঁর জীবনে আবারও নেমে এসেছে অর্থাভাব।

আর কোনো অ্যাসিস্ট্যান্ট নেই তাঁর। পালিয়ে বেড়াচ্ছেন ভুবন। তিনি আবারও ফিরতে চাইছেন চেনা মানুষের মাঝে।

whatsapp logo