Finance News

ফাঁকা জমি বা বাড়ি থাকলেই মাসে লাখ টাকা উপার্জন করতে পারেন, রইলো দুর্দান্ত বিজনেস আইডিয়া

আছে কি ফাঁকা জমি বা বাড়ি? যদি থাকে, তাহলে সেটি প্রোমোটারকে দেবেন না। হয় বাড়ি রেনোভেট করে ভাড়া দিন নয়তো খুলে ফেলুন নতুন ব্যবসা। আজকের প্রতিবেদনে আমরা আপনাকে দেব এক নতুন আইডিয়া। দেখুন, বুদ্ধি সকলের মাথাতে আছে, শুধু সময় বিশেষ সেই বুদ্ধি খোলে না। একবার বুদ্ধি খুলে গেলেই কেল্লাফতে। যাইহোক, আমরা আজ আপনাকে একটা দুর্দান্ত বিজনেস আইডিয়া দিতে চলেছি। যদি বাড়ি বা ফাঁকা জমি থাকে নিজের এবং হতে লাখ ৩/৪ টাকা থাকে তাহলেই আপনি এই ব্যবসা শুরু করতে পারেন, পরে এই ব্যবসা বেড়েই চলবে আর অর্থাগম হতে থাকবে। চলুন জানি কি সেই বিজনেস।

এই বিজনেস আইডিয়া শুধু মাত্র তাদের জন্য যাদের নিজস্ব বাড়ি বা ফাঁকা জমি আছে, অন্তত ৩ কাটা। তাহলেই সম্ভব এই ব্যবসা। বাকি ব্যাঙ্ক লোন যেকোনো সময় নেওয়া যেতেই পারে। যদি ফাঁকা জমি হয় তাহলে আপনার হাতে ক্যাশ থাকতে হবে অন্তত ৪ লাখ। বাড়ি থাকলে ওই ৪ লাখের কমে হয়ে যাবে।

আজকাল বহু মানুষ স্বাস্থ্য সচেতন। অনেকেই যোগাসন বা জিমের জন্য এইসব জায়গায় ভর্তি হন। তাই যদি ফাঁকা জায়গা থাকে তাহলে পাঁচ ইঞ্চির গাথনি দিয়ে উপরে টিন দিয়ে ঘর বানিয়ে নিলেন। আর বাড়ি করা থাকলে কোনো অসুবিধা নেই। শুধু আপনাকে কিনতে হবে বিশেষ কিছু সরঞ্জাম।

প্রথমত, আপনাকে লোহার কিছু ওয়েট কিনতে হবে, ডাম্বেল রাখতে হবে বিভিন্ন ওয়েটের, একটা ট্রেড মিল ও জিম ওয়েট বেঞ্চ, এবং একটি পঞ্চিং ব্যাগ। বেশ এই কয়েকটি সরঞ্জাম কিনে শুরু করে দিতে পারেন নিজের জিম খানা। প্রয়োজনে দেওয়ালে আয়না ফিট করে দিলেন এবং খাবার জলের বন্দোবস্ত করে রাখলেন। একজন ট্রেনার রাখতে পারলে রাখবেন নয়তো প্রথম দিকে কম ফিস দিয়ে শুরু করতে পারেন, পরিবর্তিত স্টুডেন্ট বাড়লে একজন ট্রেনার রাখতে পারেন। এভাবেই এই ব্যবসা এগিয়ে নিয়ে যেতে হবে। লোক সংখ্যা বাড়লে ধীরে ধীরে আরো যন্ত্র পাতি কিনে রাখলেন। রাখতে পারেন প্রোটিন পাউডার, প্রোটিন বিস্কুট, কলা ইত্যাদি। যারা শিখতে আসবে তারা ওই প্রোডাক্ট কিনে নিতে পারেন কিছুটা ডিসকাউন্টে। মোট কথা আসতে আসতে ব্যবসার প্রসার করতে হবে। তাই হাতে ৪ লাখ থাকলে নেমে পড়ুন মাঠে।

Related Articles