whatsapp channel
Hoop News

Rain alert: তোলপাড় করা বৃষ্টি, জারি অরেঞ্জ অ্যালার্ট, জানুন আজকের বাংলার আবহাওয়া কেমন থাকবে

আজকের দিনে বাংলায় ব্যাপক বৃষ্টির সম্ভাবনা আছে

ব্যাপক বৃষ্টি আবারো শুরু হয়েছে উত্তরবঙ্গে। ইতিমধ্যেই এই আবহাওয়ার জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণ বঙ্গে বুধবার থেকে আবহাওয়ার পরিবর্তন হয়েছে। তবে বৃহস্পতিবার ও শুক্রবার দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা আছে কিছুটা। আগামী ২৬ আগস্ট শনিবার পর্যন্ত এই বৃষ্টির স্পেল চলবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। তবে, সবথেকে বেশি বৃষ্টি হবে মঙ্গলবার ২২ আগস্ট। আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলার বেশিরভাগ এলাকায় অতিভারী বৃষ্টির আশঙ্কা। ভারী বৃষ্টির সতর্কতা দার্জিলিং, কালিম্পং জেলায়।

বুধবারও অতিভারি বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায় ব্যাপক বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে হাওয়া অফিস। ভারী বৃষ্টির হলুদ সতর্কতা, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। অন্যদিকে, বৃহস্পতিবার ২৪ আগস্ট বৃষ্টি হবে দার্জিলিং, ,কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায়। ভারী বৃষ্টির হলুদ সতর্কতা, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। শুক্রবার ২৫ অগাস্ট অতিভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায়। এছাড়াও, ভারী বৃষ্টির হলুদ সতর্কতা রয়েছে উত্তরবঙ্গের আরো তিনটি জেলায়। এই দিন বৃষ্টি হবে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়।

দক্ষিণবঙ্গে আরও ২৪ ঘণ্টা আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে আরো কয়েকদিন । আজ বৃষ্টির সম্ভাবনা কমই থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। বজ্র-বিদ্যুৎ-সহ মূলত হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে, তাও সব জেলায় বৃষ্টি হবে না। বাতাসে প্রচুর জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। তবে বুধবার থেকে আবহাওয়া পাল্টাবে। বুধবার থেকে বৃষ্টির সম্ভাবনা বাড়বে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। বৃহস্পতি ও শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়। শনিবার বিক্ষিপ্তভাবে বজ্র-বিদ্যুৎ- সহ বৃষ্টি হলেও রবিবার থেকে ফের বৃষ্টি কমবে দক্ষিণবঙ্গে।

কলকাতায় আজকে থাকবে আংশিক মেঘলা আকাশ। বৃষ্টির সম্ভাবনা অনেকটা কম; নেই বললেই চলে। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি অনেকটাই বাড়বে। আগামীকাল বুধবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টি বাড়তে পারে কলকাতা ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। কলকাতায় আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৬ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিক তাপমাত্রার থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিক তাপমাত্রার থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬২ থেকে ৯২ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা থাকবে ২৮ থেকে ৩৩ ডিগ্রি সেলসিয়াস।

whatsapp logo