whatsapp channel

Weather Update: চতুর্থী থেকেই বৃষ্টির ঘনঘটা আকাশে-বাতাসে, পুজোর আগামী দিনে কেমন থাকবে আবহাওয়া!

চলতি বছর শুরু থেকেই বৃষ্টি বৃষ্টি করে কেটেছে। দুটো নিম্নচাপের মুখোমুখি হয়েছে গোটা রাজ্য। এসেছে ইয়াস, এসেছে গুলাব। এছাড়াও বর্ষার পরেও অতিরিক্ত বৃষ্টিতে গোটা রাজ্য এখন তা তা থৈ থৈ।…

Avatar

HoopHaap Digital Media

চলতি বছর শুরু থেকেই বৃষ্টি বৃষ্টি করে কেটেছে। দুটো নিম্নচাপের মুখোমুখি হয়েছে গোটা রাজ্য। এসেছে ইয়াস, এসেছে গুলাব। এছাড়াও বর্ষার পরেও অতিরিক্ত বৃষ্টিতে গোটা রাজ্য এখন তা তা থৈ থৈ।

কোথায় শরৎ? কোথায় সেই সাদা নীল আকাশ? কালো মেঘের ছাই ছাই রঙে চারিদিক বড্ড জলঘোলা। কিছু মানুষ সব কিছু উপেক্ষা করেই বেড়িয়ে যাচ্ছেন প্যান্ডেলে প্যান্ডেলে, অনেকেই জানেন বৃষ্টি হবে অষ্টমী নবমী, তাই এখন থেকেই প্যান্ডেল ও প্রতিমা দর্শনে বেড়িয়ে যাচ্ছেন অনেকে। কেউ কেউ আবার ভাবছেন টেলিভিশনে পুজো পরিক্রমা দেখে নেবো। এমনিতেই বড় প্যান্ডেলে আপনি আর সামনে এগিয়ে হুমড়ি খেয়ে প্রতিমা দর্শন করতে পারবেন না, কারণ করোনা এখনও নির্মূল হয়নি। তাই মাস্ক ও ভ্যাকসিন অনিবার্য।

এদিকে চতুর্থী থেকে কলকাতা ও কলকাতা সংলগ্ন এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়ে গিয়েছে। আজ পঞ্চমী। এই দিনেও শুরুটা হয়েছে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি দিয়ে। অবশ্য এই বৃষ্টির স্থায়িত্ব স্বল্প। বিক্ষিপ্ত বৃষ্টিতে নাজেহাল মানুষ। এই মুহূর্তে আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, অষ্টমী থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে দক্ষিণবঙ্গে। এমনকি, নিম্নচাপের জন্যেই দুই মেদিনীপুর-সহ দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি ও নদিয়া জেলায় আগামী ১৪ ও ১৫ তারিখ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আরেকটি বড় বিষয় হল, লক্ষ্মীপুজোর দিকেও কোনো ঘূর্ণিঝড় আসতে পারে। এখনও পর্যন্ত আন্দামান ও নিকোবর দ্বীপ, গোয়া, কর্নাটক, কেরল, মাহে, পুদুচেরী, তামিলনাড়ু মহারাষ্ট্রের কোঙ্কন উপকূলের একাধিক জায়গায় ভারী বর্ষণের প্রবল সম্ভবনা রয়েছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media