Advertisements

Weather Update: ছিঁটেফোঁটা বৃষ্টির আশাও নেই, তাপমাত্রা ছুঁতে পারে ৪০ ডিগ্রি, অস্বস্তির ইঙ্গিত হাওয়া অফিসের

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

তাপমাত্রা ক্রমাগত বাড়তে চলেছে, এমনকি এবারে হাওয়া অফিস জানাতে চলেছে একটা ভয়ংকর খবর। যেখানে বলা হচ্ছে যে, কলকাতার তাপমাত্রা প্রায় তিন থেকে চার ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে। ৭ই জুন থেকে ৯ই জুন পর্যন্ত তাপমাত্রা ক্রমাগত বাড়তে থাকবে, তা ছাড়াও বাতাসে আপেক্ষিক আর্দ্রতার কারণে রীতিমতো পাগল হয়ে যাবেন দক্ষিণবঙ্গবাসী। বিক্ষিপ্তভাবে কিছু জায়গায় হয়তো বৃষ্টিপাত হতে পারে কিন্তু সেই বৃষ্টিতে কোনরকম স্বস্তি আসবেনা।

দক্ষিণবঙ্গে কেমন থাকবে আবহাওয়া?

আলিপুর হাওয়া অফিসের তরফ থেকে জানানো হচ্ছে, মৌসুমী অক্ষরেখা গত ৩১শে মে থেকে এই একই জায়গায় আটকে রয়েছে। যার ফলে পশ্চিম ভারত থেকে গরম হাওয়া আসছে দক্ষিণবঙ্গে, বর্ষা আটকে থাকার কারণে অস্বস্তিজনক প্যাচপ্যাচে গরমের পরিস্থিতি তৈরি হয়েছে দক্ষিণবঙ্গে। কোথাও আবার সন্ধ্যের দিকে সামান্য ঝড় বৃষ্টিও হতে পারে।

হাওয়া অফিস জানাচ্ছে যে, ৭ই জুন অর্থাৎ আজ পর্যন্ত কিছু জেলায় হালকা বৃষ্টি হতে পারে। আবার ৮ই জুন বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া জেলার কিছু কিছু জায়গায় হতে পারে বৃষ্টি। আবার রবিবার ৯ জুন বীরভূম, দুই বর্ধমান, ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর, দুই চব্বিশ পরগনায় কিছু কিছু জায়গায় বৃষ্টি হতে পারে।

কলকাতা তাপমাত্রা কেমন থাকবে?

শহরের অনেক জায়গাতেই সকাল থেকে বেশ ঝলমলে রোদ উঠেছে কিন্তু যতই বেলা বাড়ছে ততই আর্দ্রতাজনিত অস্বস্তি ক্রমাগত বাড়তে থাকবে। যদিও বজ্রবিদ্যুত সহ কিছু কিছু জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতার সংলগ্ন এলাকায়। আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস হতে পারে, যে স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। তবে আবহাওয়া অফিস একটা ভয়ের কথা জানাচ্ছেন। তারা বলছেন, ১০ তারিখের আগে তাপমাত্রা ৪০ ডিগ্রিতে পৌঁছাতে পারে।

উত্তরের আবহাওয়া কেমন থাকবে?

দক্ষিণবঙ্গে যখন এমন ভয়ংকর পরিস্থিতি ঠিক তখনই উত্তরবঙ্গের ওপরের পাঁচ জেলা অর্থাৎ দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও মালদা এবং উত্তর, দক্ষিণ দিনাজপুরে সামান্য বৃষ্টিপাত হলেও তাপমাত্রা বাড়তে পারে দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস।

 

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow