Hoop Life

Hair Care Tips: চুল হবে ঘন কালো, ব্যবহার করুন ভিটামিন ই অয়েল

ত্বকের মতো চুলের ব্যবহারেও কাজে লাগে ভিটামিন ই অয়েল, তাই ভিটামিন ই অয়েলকে শুধুমাত্র ত্বকে ব্যবহার করবেন না। চুলের পুষ্টির জন্য কিন্তু এই অয়েল ভীষণ জরুরী। আগে জেনে নিন ত্বকের, চুলের জন্য কিভাবে ব্যবহার করবেন এই তেল। ব্যবহার করার জন্য ভিটামিন ই অয়েল হলো উপযুক্ত একটি উপাদান। অনেক সময় শীতকালে ত্বক রুক্ষ শুষ্ক হয়ে যায়, সেক্ষেত্রে আপনি যদি ভিটামিন ই অয়েল খুব ভালো করে ব্যবহার করতে পারেন তাহলে আপনার ত্বক হতে পারে দুধের মতন ফর্সা। এছাড়া চুলও হবে কালো কুচকুচে, চুল পড়ে যাওয়ার সমস্যা একেবারে দূর হয়ে যাবে। দুই একবার ব্যবহার করার পরেই বুঝতে পারবেন, আপনার ত্বক কেমন পরিষ্কার ঝকঝকে হয়ে গেছে।

প্রথমে জেনে নিন কেন ব্যবহার করবেন ভিটামিন ই অয়েল –

১) ত্বক যদি রুক্ষ শুষ্ক হয়ে যায়, তাহলে চোখ বন্ধ করে ব্যবহার করুন ভিটামিন ই অয়েল। এটি ত্বকে অনেক নরম ও পরিষ্কার করতে সাহায্য করে।

২) মেচেদা, ডার্ক সার্কেল কালো দাগ, চোখের তোলার কালো দাগ সহজে দূর করতে সাহায্য করে ভিটামিন ই অয়েল।

৩) অকালবার্ধক্য দূর করতে সাহায্য করে, বলিরেখা দূর করতে সাহায্য করে।

আজকে আমাদের আলোচনার বিষয় পুজোর আগে যদি চুলকে সুন্দর কালো খুঁজ খুঁজে এবং ঝলমলে করতে চান তাহলে খুব সহজেই ভিটামিন ই অয়েল ব্যবহার করুন এর জন্য পাঁচটি হেয়ার প্যাক আমরা জেনে নেব যা তৈরি হবে।

১) প্রথম যে হেয়ার প্যাকটির কথা বলব সেটি ব্যবহার করতে লাগবে, তিনটি জিনিস টক দই, কাঁচা ডিম এবং নারকেল তেল আর ভিটামিন ই অয়েলকে খুব ভালো করে মিশিয়ে চুলে লাগিয়ে নিয়ে তারপরে অন্তত আধঘণ্টা রেখে শ্যাম্পু করে নিন।

২) আরেকটি অসাধারণ হেয়ার প্যাক হল ভিটামিন ই অয়েলের সঙ্গে নারকেল তেল। খুব সুন্দর দুটি তেলকে ভালো করে মিশিয়ে নিয়ে মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগিয়ে নিন। তারপরে অন্তত এক থেকে দু’ঘণ্টা রেখে শ্যাম্পু করে ফেলুন।

৩) আরেকটি অসাধারণ হেয়ার প্যাক হলে ভিটামিন ই ওয়েলের সঙ্গে নারকেল তেল, আর ঐ নারকেল তেলের মধ্যে জবা ফুলকে খুব ভালো করে ফুটিয়ে নিতে হবে। জবা ফুলের মধ্যে আছে চুলের উপকারী অনেক উপাদান।

Related Articles